শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «   মাদকের বিরুদ্ধে যৌথ দল গঠন করবে যুক্তরাষ্ট্র-মেক্সিকো  » «   উট কিনলেন নায়িকা শিমলা  » «   আন্দোলনে নামার সময় জানাল বিএনপি  » «   সব জায়গায় জিয়া পরিবারের ভুল দেখেন প্রধানমন্ত্রী : ফখরুল  » «  

সিলেটে বোলারদের দাপট



স্পোর্টস রিপোর্টার:: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা চলছে। বিকেএসপিতে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ভর করে সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪৪৮ রানের সংগ্রহ পেয়েছে সাউথ জোন। অন্যদিকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নর্থ জোন ও ইস্ট জোনের মধ্যকার লো-স্কোরিং প্রথম ইনিংসে বোলারদের দাপট স্পষ্ট।

দক্ষিণাঞ্চলের চ্যালেঞ্জিং স্কোরের জবাবে সাত ওভারে বিনা উইকেটে ১৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে প্রথম রাউন্ডে হেরে যাওয়া মধ্যাঞ্চল টিম। সাদমান ইসলাম ১০ ও রবিউল ইসলাম রবি ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। একটি উইকেট পেলেই দেশের প্রথম বোলার হিসেবে ফার্স্টক্লাস ক্রিকেটে ৫০০ উইকেটের অভিজাত ক্লাবে প্রবেশ করবেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সোহান। খেলেন ১২৯ বলে ১৩৩ রানের চোখ ধাঁধানো ইনিংস। তাতে ছিল ১৫টি চার ও ৩টি ছক্কার মার। আগের দিন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা তুষার ইমরান ৫৬ রানে বিদায় নেন। ওপেনার শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ৮০। অর্ধশতক হাঁকান অাল আমিন (৫২)। তিনটি করে উইকেট লাভ করেন আবু হায়দার রনি ও এবাদত হোসেন।

সিলেটে আবু জায়েদ রাহির পাঁচ উইকেটের কীর্তিতে জহুরুল ইসলামের নর্থ জোনকে ১৮৭ রানে অলআউট করে চার উইকেটে ২৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মুমিনুল হকের ইস্ট জোন ২১১ রানে গুটিয়ে যায়। ইয়াসির আলী ৪৫, সোহাগ গাজী ৩০ রান করেন। ৪৬ রানে অপরাজিত থেকে যান মেহেদী হাসান রানা। রানের খাতা না খুলে আউট হন আগের ম্যাচের প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা ২৫৮ রানের মালিক মুমিনুল। উত্তরাঞ্চলের হয়ে তিনটি করে উইকেট নেন শফিউল ইসলাম, ফরহাদ রেজা ও আরিফুল হক।

প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয় ভুলে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে সাত ওভারে ৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন পার করেছে উত্তরাঞ্চল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: