বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

সিলেটে বোলারদের দাপট



স্পোর্টস রিপোর্টার:: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা চলছে। বিকেএসপিতে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ভর করে সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪৪৮ রানের সংগ্রহ পেয়েছে সাউথ জোন। অন্যদিকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নর্থ জোন ও ইস্ট জোনের মধ্যকার লো-স্কোরিং প্রথম ইনিংসে বোলারদের দাপট স্পষ্ট।

দক্ষিণাঞ্চলের চ্যালেঞ্জিং স্কোরের জবাবে সাত ওভারে বিনা উইকেটে ১৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে প্রথম রাউন্ডে হেরে যাওয়া মধ্যাঞ্চল টিম। সাদমান ইসলাম ১০ ও রবিউল ইসলাম রবি ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। একটি উইকেট পেলেই দেশের প্রথম বোলার হিসেবে ফার্স্টক্লাস ক্রিকেটে ৫০০ উইকেটের অভিজাত ক্লাবে প্রবেশ করবেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সোহান। খেলেন ১২৯ বলে ১৩৩ রানের চোখ ধাঁধানো ইনিংস। তাতে ছিল ১৫টি চার ও ৩টি ছক্কার মার। আগের দিন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা তুষার ইমরান ৫৬ রানে বিদায় নেন। ওপেনার শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ৮০। অর্ধশতক হাঁকান অাল আমিন (৫২)। তিনটি করে উইকেট লাভ করেন আবু হায়দার রনি ও এবাদত হোসেন।

সিলেটে আবু জায়েদ রাহির পাঁচ উইকেটের কীর্তিতে জহুরুল ইসলামের নর্থ জোনকে ১৮৭ রানে অলআউট করে চার উইকেটে ২৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মুমিনুল হকের ইস্ট জোন ২১১ রানে গুটিয়ে যায়। ইয়াসির আলী ৪৫, সোহাগ গাজী ৩০ রান করেন। ৪৬ রানে অপরাজিত থেকে যান মেহেদী হাসান রানা। রানের খাতা না খুলে আউট হন আগের ম্যাচের প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা ২৫৮ রানের মালিক মুমিনুল। উত্তরাঞ্চলের হয়ে তিনটি করে উইকেট নেন শফিউল ইসলাম, ফরহাদ রেজা ও আরিফুল হক।

প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয় ভুলে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে সাত ওভারে ৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন পার করেছে উত্তরাঞ্চল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: