সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার তাসনিম  » «   প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু  » «   পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «  

সিলেটে বোলারদের দাপট



স্পোর্টস রিপোর্টার:: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা চলছে। বিকেএসপিতে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে ভর করে সেন্ট্রাল জোনের বিপক্ষে ৪৪৮ রানের সংগ্রহ পেয়েছে সাউথ জোন। অন্যদিকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নর্থ জোন ও ইস্ট জোনের মধ্যকার লো-স্কোরিং প্রথম ইনিংসে বোলারদের দাপট স্পষ্ট।

দক্ষিণাঞ্চলের চ্যালেঞ্জিং স্কোরের জবাবে সাত ওভারে বিনা উইকেটে ১৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে প্রথম রাউন্ডে হেরে যাওয়া মধ্যাঞ্চল টিম। সাদমান ইসলাম ১০ ও রবিউল ইসলাম রবি ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। একটি উইকেট পেলেই দেশের প্রথম বোলার হিসেবে ফার্স্টক্লাস ক্রিকেটে ৫০০ উইকেটের অভিজাত ক্লাবে প্রবেশ করবেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।

ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সোহান। খেলেন ১২৯ বলে ১৩৩ রানের চোখ ধাঁধানো ইনিংস। তাতে ছিল ১৫টি চার ও ৩টি ছক্কার মার। আগের দিন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা তুষার ইমরান ৫৬ রানে বিদায় নেন। ওপেনার শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ৮০। অর্ধশতক হাঁকান অাল আমিন (৫২)। তিনটি করে উইকেট লাভ করেন আবু হায়দার রনি ও এবাদত হোসেন।

সিলেটে আবু জায়েদ রাহির পাঁচ উইকেটের কীর্তিতে জহুরুল ইসলামের নর্থ জোনকে ১৮৭ রানে অলআউট করে চার উইকেটে ২৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মুমিনুল হকের ইস্ট জোন ২১১ রানে গুটিয়ে যায়। ইয়াসির আলী ৪৫, সোহাগ গাজী ৩০ রান করেন। ৪৬ রানে অপরাজিত থেকে যান মেহেদী হাসান রানা। রানের খাতা না খুলে আউট হন আগের ম্যাচের প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা ২৫৮ রানের মালিক মুমিনুল। উত্তরাঞ্চলের হয়ে তিনটি করে উইকেট নেন শফিউল ইসলাম, ফরহাদ রেজা ও আরিফুল হক।

প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয় ভুলে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে সাত ওভারে ৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন পার করেছে উত্তরাঞ্চল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: