রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত  » «   মহানবী (স.) নিয়ে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩  » «   ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ  » «   সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন এরশাদপুত্র  » «   যে কারণে যুবলীগ বাসনা জবি ভিসির  » «   পাক সেনার গুলিতে ভারতীয় ২ সেনাসহ নিহত ৩  » «   ব্রিটিশ পার্লামেন্টে আবার আটকে গেল ব্রেক্সিট চুক্তি  » «   বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা  » «   সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ  » «   কাউন্সিলর রাজীব গ্রেপ্তার  » «   যুবলীগ সভাপতির দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়তে রাজি ড. মীজান  » «   সোমবার শহীদ মিনারে নেওয়া হবে চিত্রশিল্পী কালিদাসের মরদেহ  » «   উত্তাল লেবানন, বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ  » «   সম্রাটের অনুষ্ঠানে যোগ দিতে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি  » «   যুবলীগের সম্মেলন: চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায়  » «  

সিলেটে বিএনপির সমাবেশ: প্রস্তুতি সম্পন্ন, অনুমতি দিচ্ছে না প্রশাসন



নিউজ ডেস্ক:: সিলেটে বিভাগীয় সমাবেশ করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে, তবে এখনো প্রশাসনের অনুমতি পায়নি বিএনপি। প্রতিদিন প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও ইতিবাচক কোন ইঙ্গিত মিলছে না। এমনকি এসএমপির শীর্ষ কর্মকর্তাদের সাথে সাক্ষাত করারও সযযোগ দেয়া হচ্ছেনা বলে অভিযোগ করেছেন বিএনপির নেতৃবৃন্দ। রোববার সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন বিএনপি নেতারা। তবে বিএনপির কর্মীরা সিলেট নগরীর রেজিষ্টারি মাঠে সমাবেশ করার জন্য প্রস্তুত বলে দাবি করেছেন বিএনপি নেতারা।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় রেজিষ্টারি মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশের ডাক দেয় বিএনপি। অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সমাবেশকে সফল করতে এবং বর্তমান সরকারের হাত থেকে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে দেশপ্রেমিক জনতাকে সমাবেশে যোগ দেয়ার আহবান জানানো হয়। এই সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন বলে জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন।

লিখিত বক্তব্যে বলা হয় দুর্নীতির তকমা দিয়ে ষড়যন্ত্রমুলক মামলায় রায় দিয়ে তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অথচ আজ দেশে দূর্নীতির মহোৎসব চলছে। নেতাদের ঘরে ঘরে মিলছে কোটি কোটি টাকা। সরকার সে দিকে খেয়াল না করে বিরোধীমতকে গলাটিপে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

লিখিত বক্তব্যে আরো বলা হয় আগামী ২৪ সেপ্টেম্বরের সিলেটের সমাবেশ দেশও জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাবেশ কর্মসূচিতে দলীয় নেতাকর্মীর বাইরেও সাধারণ মানুষের ব্যাপক সাড়া মিলেছে। দেশের বিভাগীয় শহরগুলোতে চলছে সমাবেশের প্রস্তুতি। অভিযোগ করা হয়,সমাবেশের সময় ঘনিয়ে এলেও প্রশাসন অনুমতি দেয়া নিয়ে নানা টালবাহানা করছে। আসন্ন সমাবেশ সকল বাধা বিপত্তি ডিঙ্গিয়ে জনসমুদ্রে পরিনত হবে বলে প্রত্যাশা করেন বিএনপি নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশান্তরি করা হয়েছে। সিলেটের জনপ্রিয় বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা দিনারসহ অসংখ্য নেতাকর্মীকে গুম করা হয়েছে। গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

এছাড়া নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা ও নির্যাতন বন্ধ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করা হয়। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরো কঠোর করতে সকলস্থরের নেতাকর্মীদের সকল কর্মসূচিতে স্বোচ্ছার হওয়ার আহবান জানানো হয়। সংবাদ সম্মেলনে সিলেটের বিভাগীয় সমাবেশ সফলে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: