রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

সিলেটে বর্ষবরণে ছদ্মবেশে থাকছে নারী পুলিশ



37নিউজ ডেস্ক :: বাঙালির প্রাণের উৎসব- পহেলা বৈশাখকে ঘিরে সিলেটে থাকছে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সিলেটের প্রতিটি বর্ষবরণ অনুষ্ঠানে থাকছে পোশাকে-সাদা পোশাকে দেড় সহস্রাধিক পুলিশ। সেই সঙ্গে র‌্যাব সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার নিরাপত্তা পরিকল্পনায় ছদ্মবেশে থাকবে নারী পুলিশ। বখাটেদের পাকড়াও করতে তারা বিভিন্ন অনুষ্ঠানস্থল চষে বেড়াবেন।

তিনি বলেন, নগরীর প্রতিটি পয়েন্টে চৌকি বসিয়ে তল্লাশি চালাবে পুলিশ। নিরাপত্তা বেষ্টনি থাকবে সরকারি-আধা সরকারি ও বেসরকারি স্থাপনায়

পাশাপাশি রঙ ছিটানো নিয়ে যাতে কোনো ধরনের উচ্ছৃঙ্খলতা না হয় সে বিষয়েও সতর্কতা জারি করেছে নগর পুলিশ। এমনকি এসব কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্তদের দেখামাত্র আটকের নির্দেশনা দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

এছাড়া পহেলা বৈশাখে ভুভুজেলা বাজানো, হর্ন বাজিয়ে দলবদ্ধভাবে মোটরসাইকেল চালানো, খোলা ট্রাকে বাদ্য বাজিয়ে নগরীর রাস্তা প্রদক্ষিণ, এসব কর্মকাণ্ডও এবার নিষিদ্ধ করা হয়েছে।

এবার নগরীতে মঙ্গল শোভাযাত্রাও বের হবে নিরাপত্তা বেষ্টানির মধ্যে। এমনকি শিক্ষাপ্রতিষ্ঠান (শাবিপ্রবি,এমসি কলেজ, সরকারি কলেজ, শ্রীহট্ট সংস্কৃত কলেজ) ছাড়াও কবি নজরুল অডিটোরিয়াম, উদীচী, নগরী ব্লু-বার্ড স্কুল ক্যাম্পাসের অনুষ্ঠানেও থাকবে পুলিশি উপস্থিতি।

এদিকে বৈশাখী আয়োজনে সিলেটে চলছে শেষ প্রস্তুতি। মঙ্গল শোভাযাত্রার জন্য নানা রঙে-ঢংয়ে তৈরি হচ্ছে মুখোশসহ বিভিন্ন উপকরণ। আলপনা এঁকে সাজিয়ে তোলা হচ্ছে অনুষ্ঠানস্থলের প্রবেশদ্বার।

আর পহেলা বৈশাখ উপলক্ষে বাঙালিয়ানার সাজে (জামা-কাপড়) সাজতে বিভিন্ন মার্কেটগুলোতেও শেষ মুহুর্তে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। উৎসব উদযাপনে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরাও ফুটপাতে কেটাকাটা সেরে নিচ্ছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: