শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

সিলেটে প্রথম টেস্টে বাংলাদেশের লজ্জার হার



স্পোর্টস ডেস্ক:: প্রথম টেস্ট জয় পেয়েছে জিম্বাবুয়ে। ৩২১ রানের বিপরীতে বাংলাদেশের সংগ্রহ ১০ উইকেটে ১৭০ রান। ফলে ১৫১ রানে জয় পেয়েছে জিম্বাবুয়ে।প্রথম ইনিংসে ১৪৩ রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসেও ১৬৯ রানের বেশি এগোতে পারেনি মাহমুদউল্লাহর দল।

অযাচিত শট খেলার নেশা ছাড়তে পারলেন না টিম টাইগার। যার খেসারত গুনে হয়েছে তাদের। একের পর এক এলেন আর গেলেন। সিলেট টেস্টের চতুর্থ ও নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে গেল স্বাগতিকরা। ফলে দেড় দিন আগে ১৫১ রানের বড় ব্যবধানে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ল তারা।

জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ৩২১ রান। তৃতীয় দিন আলোকস্বল্পতায় ১৩.৫ ওভার কম হওয়ায় এদিন নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে (সকাল সাড়ে ৯টা) খেলা শুরু হয়। রেকর্ড গড়ে জেতার ভূত ঘাড়ে চাপিয়ে আগের দিনের ২৬ রান নিয়ে ব্যাট করতে নামেন বাংলাদেশ দুই ওপেনার ইমরুল-লিটন।

চতুর্থ দিনের শুরুতে এক্সট্রা বাউন্স পান পেসাররা। বাড়তি টার্ন পান স্পিনাররা। কিছু বল আপ-ডাউন করে। ফলে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে বাংলাদেশ। যথাসম্ভব বলের গুণাগুণ বজায় রেখে খেলার চেষ্টা করেন লিটন। তা সত্ত্বেও হার মানতে হয় তাকে (২৩)। সিকান্দার রাজার এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরতে বাধ্য হন তিনি। ক্রিজে নেমেই আগ্রাসী হয়ে ওঠেন মুমিনুল হক।অতি রোমাঞ্চপ্রিয়তার খেসারতও গুনতে হয় তাকে। কাইল জার্ভিসের আউটসুইঙ্গারে প্লেড অন হয়ে ফেরেন তিনি।

শুরু থেকে রোবটের মতো চেষ্টা করেন ইমরুল কায়েস (৪৩)। তবে হার মানতে হয় তাকেও। রাজার বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। এতে চাপে পড়ে টাইগাররা। সেই চাপের মধ্যে ধৈর্যের পরিচয় দিতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ফের শিকারী রাজা। তার বলে শন অরভিনকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ফলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।আবারও ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। এবার শিকারী ব্রেন্ডন মাভুতা। তার বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম করা এ ব্যাটসম্যান। এর সঙ্গে সঙ্গে হারের মুখে পড়ে টাইগাররা।

শেষ ভরসা হয়ে ছিলেন মুশফিকুর রহিম। বেশ স্বাচ্ছন্দে খেলছিলেন তিনি। কিন্তু হঠাৎই খেই হারান। মাভুতার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ওয়েলিংটন মাসাকাদজাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এ পরিস্থিতিতে ব্যাটিং সত্ত্বাকে বের করে আনতে পারেননি মেহেদী হাসান মিরাজ। ফের শিকারী ব্রেন্ডন মাভুতা। তার বলে উইকেটের পেছনে রেজিস চাকাভাকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: