মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

সিলেটে পুলিশের ওপর হামলা : গাড়ি ভাঙচুর



IMG_2788নিউজ ডেস্ক :: সিলেট নগরীর চৌহাট্টায় পুলিশের উপর হামলা করেছেন মাইক্রোবাস শ্রমিকরা। স্থানীয় স্ট্যান্ডের এক নেতাকে উল্টোপথে মাইক্রোবাস নিয়ে যেতে না দেয়ায় এ হামলার ঘটনা ঘটেছে। এ সময় শ্রমিকরা পুলিশবাহী একটি গাড়িও ভাঙচুর করেন।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে এমন ঘটনা ঘটেছে।

এসময় কিছুক্ষণের জন্য সড়ক অবরোধও করেন মাইক্রোবাস শ্রমিকরা। পরে কোতোয়ালি থানার সহকারী কমিশনার সাজ্জাদুল হক ও আওয়ামী লীগ নেতা কয়েস গাজী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে উপপরিদর্শক (এসআই) অসিতের নেতৃত্বে পুলিশের একটি টিম চৌহাট্টা পয়েন্টে দায়িত্ব পালন করছিলেন। বিকেল পৌনে ৫টায় একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো গ-১৪-১০৫৪) উল্টোপথে চৌহাট্টা থেকে জিন্দাবাজার যাওয়ার সময় পুলিশ গাড়িটি থামায়।

এসময় মাইক্রোবাস থেকে এক ব্যক্তি নেমে নিজেকে টিপু বলে পরিচয় দিয়ে বলেন- তিনি চৌহাট্টা কার-মাইক্রোবাস স্ট্যান্ডের সাংগঠনিক সম্পাদক। তাকে এ পথে যেতে হবে।

এসময় পুলিশ তাকে উল্টোপথে যেতে দিতে রাজি না হওয়ায় তিনি পুলিশের সাথে বাদানুবাদে জড়িয়ে পুলিশের গায়ে হাত তুলেন। একপর্যায়ে পুলিশ তাকে ভ্যানে তুলে নেয়। ঘটনার খবর পেয়ে স্থানীয় স্ট্যান্ডের চালকরা ঘটনাস্থলে এসে সড়ক অবরোধ করেন। বিক্ষোভ শুরু করে। এসময় টিপু গাড়ি থেকে নেমে বারংবার সাব ইন্সপেক্টর অসিতের উপর হামলা করতে উদ্যত হন। এসময় উত্তেজিত শ্রমিকরা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ বেশ কয়েকটি রিকশা ভাঙচুর করে।

ঘটনার সংবাদ পেয়ে কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) সাজ্জাদুল হাসান ও আওয়ামী লীগ নেতা কয়েস গাজী ঘটনাস্থলে আসেন। সাজ্জাদুল হাসান চৌহাট্টায় দায়িত্বরত পুলিশ টিমকে সেখান থেকে চলে যেতে বলেন। কিন্তু স্ট্যান্ডের চালকরা পুলিশের গাড়ি আটক দিয়ে সড়ক অবরোধ করে এবং অসিতের দিকে তেড়ে যায়। পরে এই পুলিশ টিমকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে, এসি সাজ্জাদের এমন ঘোষণার পর চালকরা অবরোধ তুলে নেয়। এ বিষয়টি সন্ধ্যার পর উভয়পক্ষ মিলে মিটিয়ে ফেলার ঘোষণাও দেন এসি সাজ্জাদ।

চৌহাট্টা কার-মাইক্রোবাস স্ট্যান্ডের সাধারণ সম্পাদক অলি মিয়া বলেন, ‘এসি সাজ্জাদের আশ্বাসের ভিত্তিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। সন্ধ্যার পর বিষয়টি নিয়ে বৈঠকে বসা হবে।’

এ ব্যাপারে সহকারী পুলিশ কমিশনার সাজ্জাদুল হাসান বলেন, ‘অপ্রীতিকর ঘটনার এড়াতে চৌহাট্টার ওই পুলিশ টিমকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: