সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সিলেটে পুলিশের ওপর হামলা : গাড়ি ভাঙচুর



IMG_2788নিউজ ডেস্ক :: সিলেট নগরীর চৌহাট্টায় পুলিশের উপর হামলা করেছেন মাইক্রোবাস শ্রমিকরা। স্থানীয় স্ট্যান্ডের এক নেতাকে উল্টোপথে মাইক্রোবাস নিয়ে যেতে না দেয়ায় এ হামলার ঘটনা ঘটেছে। এ সময় শ্রমিকরা পুলিশবাহী একটি গাড়িও ভাঙচুর করেন।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে এমন ঘটনা ঘটেছে।

এসময় কিছুক্ষণের জন্য সড়ক অবরোধও করেন মাইক্রোবাস শ্রমিকরা। পরে কোতোয়ালি থানার সহকারী কমিশনার সাজ্জাদুল হক ও আওয়ামী লীগ নেতা কয়েস গাজী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে উপপরিদর্শক (এসআই) অসিতের নেতৃত্বে পুলিশের একটি টিম চৌহাট্টা পয়েন্টে দায়িত্ব পালন করছিলেন। বিকেল পৌনে ৫টায় একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো গ-১৪-১০৫৪) উল্টোপথে চৌহাট্টা থেকে জিন্দাবাজার যাওয়ার সময় পুলিশ গাড়িটি থামায়।

এসময় মাইক্রোবাস থেকে এক ব্যক্তি নেমে নিজেকে টিপু বলে পরিচয় দিয়ে বলেন- তিনি চৌহাট্টা কার-মাইক্রোবাস স্ট্যান্ডের সাংগঠনিক সম্পাদক। তাকে এ পথে যেতে হবে।

এসময় পুলিশ তাকে উল্টোপথে যেতে দিতে রাজি না হওয়ায় তিনি পুলিশের সাথে বাদানুবাদে জড়িয়ে পুলিশের গায়ে হাত তুলেন। একপর্যায়ে পুলিশ তাকে ভ্যানে তুলে নেয়। ঘটনার খবর পেয়ে স্থানীয় স্ট্যান্ডের চালকরা ঘটনাস্থলে এসে সড়ক অবরোধ করেন। বিক্ষোভ শুরু করে। এসময় টিপু গাড়ি থেকে নেমে বারংবার সাব ইন্সপেক্টর অসিতের উপর হামলা করতে উদ্যত হন। এসময় উত্তেজিত শ্রমিকরা পুলিশের একটি পিকআপ ভ্যানসহ বেশ কয়েকটি রিকশা ভাঙচুর করে।

ঘটনার সংবাদ পেয়ে কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) সাজ্জাদুল হাসান ও আওয়ামী লীগ নেতা কয়েস গাজী ঘটনাস্থলে আসেন। সাজ্জাদুল হাসান চৌহাট্টায় দায়িত্বরত পুলিশ টিমকে সেখান থেকে চলে যেতে বলেন। কিন্তু স্ট্যান্ডের চালকরা পুলিশের গাড়ি আটক দিয়ে সড়ক অবরোধ করে এবং অসিতের দিকে তেড়ে যায়। পরে এই পুলিশ টিমকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে, এসি সাজ্জাদের এমন ঘোষণার পর চালকরা অবরোধ তুলে নেয়। এ বিষয়টি সন্ধ্যার পর উভয়পক্ষ মিলে মিটিয়ে ফেলার ঘোষণাও দেন এসি সাজ্জাদ।

চৌহাট্টা কার-মাইক্রোবাস স্ট্যান্ডের সাধারণ সম্পাদক অলি মিয়া বলেন, ‘এসি সাজ্জাদের আশ্বাসের ভিত্তিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। সন্ধ্যার পর বিষয়টি নিয়ে বৈঠকে বসা হবে।’

এ ব্যাপারে সহকারী পুলিশ কমিশনার সাজ্জাদুল হাসান বলেন, ‘অপ্রীতিকর ঘটনার এড়াতে চৌহাট্টার ওই পুলিশ টিমকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: