সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

সিলেটে ‘দেশটাকে পরিষ্কার করি’ দিবস -২০১৮ পালিত



নিউজ ডেস্ক :: ‘পরিবর্তন চাই’ নামক সামাজিক সংগঠনের উদ্যোগে সিলেটে ‘দেশটাকে পরিষ্কার করি’ দিবস পালন করা হয়েছে। শনিবার নগরীর ক্বিনব্রিজ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত ছয়টি পয়েন্টে সংগঠনের কর্মীরা পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন। শতাধিক স্বেচ্ছাসেবী অভিযানে অংশ নেন।

‘পরিবর্তন চাই’ নামক সংগঠনের কর্মীরা পলিথিন, কাগজ, সিগারেটের টুকরো, বোতল প্রভৃতি জিনিস কুড়িয়ে ডাস্টবিনে ফেলেন। এসময় তারা পথচারী ও সংশ্লিষ্ট এলাকার ব্যবসায়ীদের নিজ নিজ এলাকা পরিষ্কার রাখার অনুরোধ জানান। ময়লা-আবর্জনা যাতে ডাস্টবিনে ফেলা হয়, সে বিষয়ে উদ্বুদ্ধ¦ করেন তারা।

পরিচ্ছন্নতা অভিযান শেষে সমাপনী অনুষ্ঠানে পরিবর্তন চাই-এর সিলেট জেলা কমান্ডার আতিক রহমানের সঞ্চালনায় বিভাগীয় সমন্বয়ক বাদশা মিয়া সিটি করপোরেশনের মেয়রের উদ্দেশ্যে স্মারকলিপির মূল অংশ পাঠ করে শোনান। এই স্মারকলিপি মেয়রের কাছে পৌঁছে দেয়া হবে বলে জানানো হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, বিশেষ অতিথি ছিলেন আমেরিকান কর্ণার সিলেট-এর পরিচালক মোস্তফা কামাল প্রমুখ।

সমাপনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীরা শপথ গ্রহণ করেন। তাদের শপথ ছিল এরকম- ‘আমি শপথ করছি যে, সর্বদা কেবল ডাস্টবিনে ময়লা ফেলব এবং অন্যদেরও কেবল ডাস্টবিনে ময়লা ফেলতে উদ্বুদ্ধ করবো। চলার পথে ময়লা ফেলার প্রয়োজন হলেও সেগুলো সাথে নিয়ে নিজ দায়িত্বে কেবল মাত্র ডাস্টবিনে ফেলব। যেখানে সেখানে কখনোই থুথু ফেলবো না। উন্মুক্ত স্থান, বনাঞ্চল, জলাশয়ের পরিবেশ বিনষ্ট হয়, এমন কাজ কখনো করবো না। আমি নিজের কাছে প্রতিজ্ঞা করছি যে আমি পরিচ্ছন্ন ও সুন্দর বাংলাদেশ গড়তে সদা সচেষ্ট থাকব। আমিন।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: