রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

সিলেটে চেইনশপ রিফাতে ৮ লাখ টাকা জরিমানা



নিউজ ডেস্ক:: ফ্রিজ খুলতেই বেরিয়ে আসে পচা মাংসের দুর্গন্ধ। শুধু মাংস নয়, ফ্রিজে রক্ষিত আছে পচা পনির। ময়দা, ডালডা, আটা-সেমাইয়ে ধরেছে পোকা। এমন চিত্র সিলেটের চেইনশপ রিফাত অ্যান্ড কোং এর কারখানায়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পচা, বাসি, দুর্গন্ধযুক্ত এবং পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য রাখার দায়ে কারখানাটিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ মে) বিকেলে সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবস্থিত রিফাত অ্যান্ড কোং এর কারখানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদলতের অভিযান চালায় র‌্যাব।

অভিযানকালে কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পচা দুর্গন্ধযুক্ত মাংস, পোকায় ধরা ঘি, ডাল, পচা প্রোটিন ও পনির জব্দ করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

সেই সঙ্গে বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে আরো ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ডের আদেশ দিলে জরিমানা আদায়ক্রমে মামলার নিষ্পত্তি হয়।

অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান, বিএসটিআই এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২২ ও ২৪ মে জিন্দাবাজারস্থ রিফাত অ্যান্ড কোং এর দু’টি শাখায় অভিযান চালায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। অভিযানকালে পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার ও ভোগ্যপণ্য বিক্রির দায়ে ২০ হাজার টাকা করে দুই শাখায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: