শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

সিলেটে চেইনশপ রিফাতে ৮ লাখ টাকা জরিমানা



নিউজ ডেস্ক:: ফ্রিজ খুলতেই বেরিয়ে আসে পচা মাংসের দুর্গন্ধ। শুধু মাংস নয়, ফ্রিজে রক্ষিত আছে পচা পনির। ময়দা, ডালডা, আটা-সেমাইয়ে ধরেছে পোকা। এমন চিত্র সিলেটের চেইনশপ রিফাত অ্যান্ড কোং এর কারখানায়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পচা, বাসি, দুর্গন্ধযুক্ত এবং পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য রাখার দায়ে কারখানাটিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ মে) বিকেলে সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবস্থিত রিফাত অ্যান্ড কোং এর কারখানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদলতের অভিযান চালায় র‌্যাব।

অভিযানকালে কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পচা দুর্গন্ধযুক্ত মাংস, পোকায় ধরা ঘি, ডাল, পচা প্রোটিন ও পনির জব্দ করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

সেই সঙ্গে বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে আরো ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ডের আদেশ দিলে জরিমানা আদায়ক্রমে মামলার নিষ্পত্তি হয়।

অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান, বিএসটিআই এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২২ ও ২৪ মে জিন্দাবাজারস্থ রিফাত অ্যান্ড কোং এর দু’টি শাখায় অভিযান চালায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। অভিযানকালে পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার ও ভোগ্যপণ্য বিক্রির দায়ে ২০ হাজার টাকা করে দুই শাখায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: