বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

সিলেটে চেইনশপ রিফাতে ৮ লাখ টাকা জরিমানা



নিউজ ডেস্ক:: ফ্রিজ খুলতেই বেরিয়ে আসে পচা মাংসের দুর্গন্ধ। শুধু মাংস নয়, ফ্রিজে রক্ষিত আছে পচা পনির। ময়দা, ডালডা, আটা-সেমাইয়ে ধরেছে পোকা। এমন চিত্র সিলেটের চেইনশপ রিফাত অ্যান্ড কোং এর কারখানায়।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পচা, বাসি, দুর্গন্ধযুক্ত এবং পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য রাখার দায়ে কারখানাটিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ মে) বিকেলে সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবস্থিত রিফাত অ্যান্ড কোং এর কারখানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদলতের অভিযান চালায় র‌্যাব।

অভিযানকালে কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পচা দুর্গন্ধযুক্ত মাংস, পোকায় ধরা ঘি, ডাল, পচা প্রোটিন ও পনির জব্দ করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

সেই সঙ্গে বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে আরো ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ডের আদেশ দিলে জরিমানা আদায়ক্রমে মামলার নিষ্পত্তি হয়।

অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান, বিএসটিআই এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২২ ও ২৪ মে জিন্দাবাজারস্থ রিফাত অ্যান্ড কোং এর দু’টি শাখায় অভিযান চালায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। অভিযানকালে পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার ও ভোগ্যপণ্য বিক্রির দায়ে ২০ হাজার টাকা করে দুই শাখায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: