রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সিলেটে কমছে তাপমাত্রা, নামতে পারে বৃষ্টি



rain-BG20160415131404নিউজ ডেস্ক :: দেশব্যাপী চলছে প্রচণ্ড তাপদাহ। চৈত্র চলে গেলেও তার খরতাপ যেন রয়ে গেছে। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকেই সারাদেশে তাপমাত্রা কিছুটা কমতে শুরু করেছে। এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীসহ দেশের কোথাও কোথাও নামতে পারে স্বস্তির বৃষ্টি।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গাসহ ঢাকা, টাঙ্গাইল ও ময়মনসিংহের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এমনকি কোনো কোনো জায়গার ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টি ছাড়াও বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া।

দেশের বাকি স্থানগুলোয় আবহওয়া শুষ্ক থাকলেও আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।

এছাড়া খুলনা ও রাজশাহী বিভাগসহ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, দিনাজপুর ও সৈয়দপুরের বেশিরভাগ জায়গায় তাপদাহ অব্যাহত থাকবে। তবে দেশজুড়েই দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকায় বর্তমানে দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে। তবে কখনো কখনো দিক বদলে এ প্রবাহ পশ্চিম উত্তর-পশ্চিমে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগেও বয়ে যেতে পারে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৬ দশমিক ২ ডিগ্রি ও ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আংশিক মেঘাচ্ছন্ন এ বিভাগে শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ।

এছাড়া চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৩ ডিগ্রি ও ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ৩০ দশমিক ৩ ডিগ্রি ও ২০ ডিগ্রি সেলসিয়াস, ৩৯ ডিগ্রি ও ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ৩৪ ডিগ্রি ও ২৩ ডিগ্রি সেলসিয়াস, ৩৭ দশমিক ৫ ডিগ্রি ও ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং ৩৫ দশমিক ৫ ডিগ্রি ও ২৭ দশমিক ৬।

আংশিক মেঘাচ্ছন্ন এসব বিভাগে শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল যথাক্রমে ৭৫ শতাংশ, ৭৭ শতাংশ, ৭৬ শতাংশ, ৭৩ শতাংশ, ৭৩ শতাংশ ও ৭৬ শতাংশ।

ঢাকা আবহাওয়া অফিসের কর্তব্যরত আবহাওয়াবিদ জানান, শুক্রবার অথবা শনিবার (১৬ এপ্রিল) রাজধানীসহ দেশের কয়েকটি জায়গায় মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি নামতে পারে। এছাড়া দেশজুড়ে তাপমাত্রাও কিছুটা কমে আসতে শুরু করেছে বলে জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: