রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

সিলেটে অমিমাংসিত বৈঠক : কাফন বেঁধে মাঠে নামবে অটোরিক্সা শ্রমিকরা



autoনিউজ ডেস্ক :: কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো জেলা প্রশাসন ও অটোরিক্সা মালিক-শ্রমিক নেতৃবৃন্দের ত্রিপক্ষীয় বৈঠক। আর ব্যর্থ এই আলোচনার ফলে পরিস্থিতি আরো বেশি পরিমাণই ঘোলা হয়েছে।

অমিমাংসিত আলোচনা শেষে অটোরিক্সা শ্রমিকদের আন্দোলন আরো কঠোরভাবে চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ। মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের সরকারি নির্দেশনা বাতিলের দাবিতে আন্দোলন চলবে বলে জানান অটোরিক্সা চালক-শ্রমিক নেতৃবৃন্দ।

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের সরকারী নির্দেশনার প্রাতবাদে আহুত শ্রমিকদের অবস্থান ঘর্মঘটের প্রেক্ষিতে আজ দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠক অুনষ্ঠিত হয়।

বৈঠকে প্রশাসনের পক্ষে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, পুলিশ সুপার নূরে আলম মিনা, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মুশফিকুর রহমানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনায় অংশ নেন শ্রমিক ও মালিক নেতৃবৃন্দ।

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতিদেওয়া হলেও সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি প্রদানে অনীহা প্রকাশ করা হয়।

তবে সিলেট থেকে শেরপুর পর্যন্ত মহাসড়কে এ নির্দেশনা শিথিল করার আহ্বান জানান শ্রমিকপক্ষ। অপরদিকে রাষ্ট্রীয় নির্দেশনা মেনে বিকল্প পথে এসব যানবাহন চলাচলের অনুরোধ জানান কর্মকর্তারা।

বৈঠকে উভয় পক্ষ অনড় অবস্থানে থাকায় চলতি অনির্দিষ্টকালের ধর্মঘটের থেকে সরে আসতে অপারগতা জানান আন্দোলনকারী নেতৃবৃন্দ। সোমবার থেকে আরোও কঠোর কর্মসূচী গ্রহনের ঘোষনা দেন তারা।

আলোচনা শেষে প্রশাসনের পক্ষ থেকে এনডিসির নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। শ্রমিক প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ কমিটি সরকারী নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় বিভিন্ন সমস্যা চিহ্নিত করে ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে সিলেট জেলা অটোরিকশা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া বলেন, বৈঠকে আমরা প্রশাসনের কাছ থেকে কোন সন্তোষজনক আশ্বাস পাইনি। তাই আমাদের ধর্মঘট ও অবস্থান কর্মসূচী চলবে। আগামী দিন থেকে আন্দোলন আরো জোরদার করা হবে। আগামীকাল থেকে আমরা কাফনের কাপড় বেঁধে আন্দোলনে নামবো।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেন, সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া তাদের সমস্যাগুলো চিহ্নিত করতে ৭ সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

তবে সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচল করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: