সোমবার, ২৫ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

সিলেটে অমিমাংসিত বৈঠক : কাফন বেঁধে মাঠে নামবে অটোরিক্সা শ্রমিকরা



autoনিউজ ডেস্ক :: কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো জেলা প্রশাসন ও অটোরিক্সা মালিক-শ্রমিক নেতৃবৃন্দের ত্রিপক্ষীয় বৈঠক। আর ব্যর্থ এই আলোচনার ফলে পরিস্থিতি আরো বেশি পরিমাণই ঘোলা হয়েছে।

অমিমাংসিত আলোচনা শেষে অটোরিক্সা শ্রমিকদের আন্দোলন আরো কঠোরভাবে চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ। মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের সরকারি নির্দেশনা বাতিলের দাবিতে আন্দোলন চলবে বলে জানান অটোরিক্সা চালক-শ্রমিক নেতৃবৃন্দ।

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের সরকারী নির্দেশনার প্রাতবাদে আহুত শ্রমিকদের অবস্থান ঘর্মঘটের প্রেক্ষিতে আজ দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠক অুনষ্ঠিত হয়।

বৈঠকে প্রশাসনের পক্ষে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, পুলিশ সুপার নূরে আলম মিনা, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মুশফিকুর রহমানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনায় অংশ নেন শ্রমিক ও মালিক নেতৃবৃন্দ।

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতিদেওয়া হলেও সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি প্রদানে অনীহা প্রকাশ করা হয়।

তবে সিলেট থেকে শেরপুর পর্যন্ত মহাসড়কে এ নির্দেশনা শিথিল করার আহ্বান জানান শ্রমিকপক্ষ। অপরদিকে রাষ্ট্রীয় নির্দেশনা মেনে বিকল্প পথে এসব যানবাহন চলাচলের অনুরোধ জানান কর্মকর্তারা।

বৈঠকে উভয় পক্ষ অনড় অবস্থানে থাকায় চলতি অনির্দিষ্টকালের ধর্মঘটের থেকে সরে আসতে অপারগতা জানান আন্দোলনকারী নেতৃবৃন্দ। সোমবার থেকে আরোও কঠোর কর্মসূচী গ্রহনের ঘোষনা দেন তারা।

আলোচনা শেষে প্রশাসনের পক্ষ থেকে এনডিসির নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। শ্রমিক প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ কমিটি সরকারী নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় বিভিন্ন সমস্যা চিহ্নিত করে ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে সিলেট জেলা অটোরিকশা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া বলেন, বৈঠকে আমরা প্রশাসনের কাছ থেকে কোন সন্তোষজনক আশ্বাস পাইনি। তাই আমাদের ধর্মঘট ও অবস্থান কর্মসূচী চলবে। আগামী দিন থেকে আন্দোলন আরো জোরদার করা হবে। আগামীকাল থেকে আমরা কাফনের কাপড় বেঁধে আন্দোলনে নামবো।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেন, সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া তাদের সমস্যাগুলো চিহ্নিত করতে ৭ সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

তবে সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচল করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: