বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

সিলেটে অমিমাংসিত বৈঠক : কাফন বেঁধে মাঠে নামবে অটোরিক্সা শ্রমিকরা



autoনিউজ ডেস্ক :: কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো জেলা প্রশাসন ও অটোরিক্সা মালিক-শ্রমিক নেতৃবৃন্দের ত্রিপক্ষীয় বৈঠক। আর ব্যর্থ এই আলোচনার ফলে পরিস্থিতি আরো বেশি পরিমাণই ঘোলা হয়েছে।

অমিমাংসিত আলোচনা শেষে অটোরিক্সা শ্রমিকদের আন্দোলন আরো কঠোরভাবে চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ। মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের সরকারি নির্দেশনা বাতিলের দাবিতে আন্দোলন চলবে বলে জানান অটোরিক্সা চালক-শ্রমিক নেতৃবৃন্দ।

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধের সরকারী নির্দেশনার প্রাতবাদে আহুত শ্রমিকদের অবস্থান ঘর্মঘটের প্রেক্ষিতে আজ দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠক অুনষ্ঠিত হয়।

বৈঠকে প্রশাসনের পক্ষে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, পুলিশ সুপার নূরে আলম মিনা, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মুশফিকুর রহমানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনায় অংশ নেন শ্রমিক ও মালিক নেতৃবৃন্দ।

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতিদেওয়া হলেও সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি প্রদানে অনীহা প্রকাশ করা হয়।

তবে সিলেট থেকে শেরপুর পর্যন্ত মহাসড়কে এ নির্দেশনা শিথিল করার আহ্বান জানান শ্রমিকপক্ষ। অপরদিকে রাষ্ট্রীয় নির্দেশনা মেনে বিকল্প পথে এসব যানবাহন চলাচলের অনুরোধ জানান কর্মকর্তারা।

বৈঠকে উভয় পক্ষ অনড় অবস্থানে থাকায় চলতি অনির্দিষ্টকালের ধর্মঘটের থেকে সরে আসতে অপারগতা জানান আন্দোলনকারী নেতৃবৃন্দ। সোমবার থেকে আরোও কঠোর কর্মসূচী গ্রহনের ঘোষনা দেন তারা।

আলোচনা শেষে প্রশাসনের পক্ষ থেকে এনডিসির নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। শ্রমিক প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ কমিটি সরকারী নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় বিভিন্ন সমস্যা চিহ্নিত করে ব্যবস্থা নেবে।

এ ব্যাপারে সিলেট জেলা অটোরিকশা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া বলেন, বৈঠকে আমরা প্রশাসনের কাছ থেকে কোন সন্তোষজনক আশ্বাস পাইনি। তাই আমাদের ধর্মঘট ও অবস্থান কর্মসূচী চলবে। আগামী দিন থেকে আন্দোলন আরো জোরদার করা হবে। আগামীকাল থেকে আমরা কাফনের কাপড় বেঁধে আন্দোলনে নামবো।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেন, সিলেট-ফেঞ্চুগঞ্জ মহাসড়কে অটোরিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া তাদের সমস্যাগুলো চিহ্নিত করতে ৭ সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

তবে সিলেট-ঢাকা ও সিলেট-তামাবিল মহাসড়কে অটোরিকশা চলাচল করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: