বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বালিশ মাসুদের খোলা চিঠি  » «   ক্যান্সার প্রতিরোধক করোসল ফল এখন বাংলাদেশে  » «   ৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «  

সিলেটের তৈরী কেনোপি ও ওয়াটার কুকার ব্রিটেনের মার্কেটে



37.নিউজ ডেস্ক ::
ব্রিটেনের রেষ্টুরেন্টের কেনোপি ও ওয়াটার কুকার তৈরী করছে সিলেটের খাদিমনগরে স্থাপিত রপ্তানী কারক শিল্প প্রতিষ্ঠান দ্যা ব্রিটিশ গ্যাস কুকার কোম্পানী বাই সিলেট ওয়েল্ডিং। এই পন্যগুলো শুধুমাত্র ব্রিটেনে তৈরী হতো। যা বর্তমানে এই শিল্প প্রতিষ্ঠানের নিরলস প্রযুক্তিগত প্রচেষ্টার মাধ্যমে এখন সিলেটে তৈরী করা সম্ভব হচ্ছে। প্রতিষ্ঠানটি ২০০৬ সাল থেকে ব্রিটেনের বাজারে কিচেন ইকুইপমেন্ট রপ্তানী করে আসছে।

বুধবার তাদের ৩৮তম রপ্তানী সম্পন্ন হয়। রপ্তানী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যাবস্থাপক জাহেদ আহমদ, সহ ব্যাবস্থাপক মো. মনিরুল হক, হিসাব রক্ষক নুরুল ইসলাম, অফিস কর্মকর্তা নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন সুমনসহ প্রতিষ্ঠানের কর্মচারীবৃন্দ।
কেনোপি ও ওয়াটার কুকার প্রথমবারের মতো ব্রিটেনের বাজারে যাচ্ছে। প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী সিআইপি কয়ছর আহমদ আশাবাদ ব্যক্ত করেন যে, এই প্রতিষ্ঠানের অন্যান্য নিয়মিত পন্যের পাশাপাশি এ দুটিও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করবে। প্রবাসী বাংলাদেশী এখন স্বল্প মুল্যে এই ইঞ্জিনিয়ারিং পন্যগুলো ব্রিটেনে ক্রয় করতে পারবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: