শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সিরীয় সেনাদের ওপর হামলা শুরু করেছে ইসরায়েল



আন্তর্জাতিক ডেস্ক ::
গোলান মালভূমি এলাকায় সিরীয় সেনাদের ওপর হামলা শুরু করেছে ইসরায়েল। এ ঘটনায় এক সিরীয় সেনা নিহত ও ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) ইসরায়েলের লেবানন ও সিরিয়া সীমান্তবর্তী এলাকায় চারটি রকেট হামলার ঘটনা ঘটে। এর জবাবেই এ দিন স্থানীয় সময় রাত থেকে দেশটি এক যোগে কামান ও বিমান হামলা শুরু করে।

শুক্রবার (২১ আগস্ট) সিরীয় সংবাদসংস্থা সানা জানিয়েছে, দেশটির কুনেইত্রা শহরের কাছে অন্তত ১৪টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা।

এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, সিরীয় গোলান মালভূমি এলাকা থেকে রকেট চারটি ছোঁড়া হয়েছে। এগুলো গালীল এলাকা ও ইসরায়েলি গোলান মালভূমি এলাকায় আঘাত হানে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিবৃতিতে সেনাবাহিনী আরও বলে, ইরানের সমর্থনপুষ্ট ‘ইসলামিক জিহাদ’ এ হামলার ঘটনা ঘটিয়েছে। আমরা সিরিয়ার সরকারকে এর জন্য দায়ী বলে মনে করছি।

অপর এক বিবৃতিতে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী মোশে ইয়ালন বলেছেন, গোলান মালভূমি এলাকায় ইসরায়েলের বিরুদ্ধে ইরান নতুন এক সন্ত্রাস শুরু করেছে।

এদিকে, ‘ইসলামিক জিহাদ’ নামের ওই সংগঠন রকেট হামলার ঘটনায় অভিযোগ অস্বীকার করেছে।

এক বিবৃতিতে সংগঠনটি বলে, ফিলিস্তিনি বন্দিদের ওপর যে অন্যায় করছে ইসরায়েল, তার থেকে বিশ্বের দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে দিতে নতুন এক ষড়যন্ত্র এটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: