মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

সিরিয়ায় রমজানের প্রথম সপ্তাহে ২০০ জন নিহত



full_1218737225_1465880066আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় রমজানের প্রথম সপ্তাহে চলমান গৃহযুদ্ধে অন্তত ২২৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।

সিরীয় এবং রুশ বাহিনীর বিমান হামলায় সবচেয়ে বেশি মানুষ নিহত হয়েছেন। সিরিয়ায় এখন পর্যন্ত অন্তত ২ লাখ ৮০ হাজার মানুষ নিহত হয়েছেন।

সিরিয়ান অবজারভেটরি জানায়, ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত, রমজান মাসের প্রথম সপ্তাহে হেলিকপ্টার থেকে ফেলা ব্যারেল বোমায় অন্তত ১৪৮ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। তার মধ্যে ৫০ জন শিশু এবং ১৫ জন নারীও রয়েছেন। আইএস এবং বিদ্রোহীদের ছোড়া গোলার আঘাতে অন্তত ১২ জন নিহত হয়েছেন।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, ‘সিরীয় জনগণের বিরুদ্ধে এমন অপরাধ সংঘটিত হওয়ার পরেও আন্তর্জাতিক মহল নিশ্চুপ থাকায় আমরা আবারও এর নিন্দা জানাচ্ছি।’

রোববার সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলের ইদলিবে এক বিমান হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। তাদের বেশিরভাগই নারী ও শিশু।

ইদলিবে হামলার জন্য রাশিয়াকে দায়ী করেছে তুর্কি কর্তৃপক্ষ। তবে রুশ কর্তৃপক্ষ ওই দাবি নাকচ করেছেন। ওই এলাকাটি আল-নুসরা ফ্রন্টসহ কয়েকটি জঙ্গি গোষ্ঠীর জোটের দখলে রয়েছে। ওই জোট আর্মি অব কনকুয়েস্ট নামে পরিচিত। জোটটি সিরিয়ার সরকারি বাহিনীর সঙ্গে শান্তি আলোচনার অংশ নয়।

সিরিয়ায় এখন পর্যন্ত অন্তত ২ লাখ ৮০ হাজার মানুষ নিহত হয়েছেন। দেশটির প্রায় অর্ধেক মানুষ ঘর ছাড়তে বাধ্য হয়েছেন বলে জাতিসংঘ জানিয়েছে।

সূত্র: আলজাজিরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: