মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সিরিয়ার সার্বভৌমত্ব রক্ষায় মস্কোর সমর্থন অব্যাহত থাকবে: পুতিন



আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ার ওপর ইসরায়েলের সামরিক হামলার বিরুদ্ধে সম্প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে রাশিয়া বলেছিল, মস্কো সিরিয়ার বিমানবন্দর পুনর্নির্মাণের চেষ্টা করছে। সেখানে আর কোনো হামলা সহ্য করা হবে না। এদিকে, রবিবার সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের কাছে পাঠানো এক বার্তায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সিরিয়ার সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষায় মস্কোর পূর্ণ সমর্থনের কথা ঘোষণা করেছেন। দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৭০তম বার্ষিকী উপলক্ষে তিনি এ সমর্থন জানান।

রাশিয়ার প্রেসিডেন্ট তার বার্তায় আরও জানান, অচিরেই সিরিয়া থেকে সন্ত্রাসীদের মূলোৎপাটন হবে এবং সে দেশের জনগণ আবার সম্পূর্ণ স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবে। তাছাড়া, সিরিয়ার সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি রাশিয়ার সমর্থন অব্যাহত থাকবে।

সম্প্রতি রুশ কর্মকর্তারা জানিয়েছিলেন, ইসরায়েলের হামলার কারণে কয়েকটি এয়ারলাইন্স তাদের সিদ্ধান্ত পুর্নর্বিবেচনা করতে বাধ্য হয়েছে। অথচ এসব এয়ারলাইন্স সিরিয়ায় তাদের ফ্লাইট পরিচালনা করতে চেয়েছিল। ইসরায়েল মাঝে মধ্যেই সিরিয়া ও তার মিত্রদের সামরিক লক্ষ্যবস্তুতে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। পর্যবেক্ষকরা মনে করেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের লড়াই বিঘ্নিত করতেই ইসরাইল এসব হামলা চালায়।সিরিয়ায় ইসরায়েলের হামলা ঠেকাতে রাশিয়া দামেস্ক সরকারকে সম্প্রতি অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৩০০ সরবরাহ করেছে। ইসরায়েল এর বিরোধিতা করলেও তাতে কান দেয়নি মস্কো।

উল্লেখ্য, ইসরাইল ও যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ সমর্থন ও সহযোগিতায় সিরিয়ায় ২০১১ সালের মার্চ মাসে সহিংসতা শুরু হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: