সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৩০০ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির  » «   পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত  » «   সংসদ নির্বাচনে মাশরাফি : কী বলছে ক্রিকেটীয় আইন?  » «   তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী  » «   একাদশ সংসদ নির্বাচনে পুনঃতফসিল: ৩০ ডিসেম্বর ভোট  » «   আজ সেই ভয়াল ১২ নভেম্বর  » «   রামমন্দির নিয়ে শান্তিপূর্ণ সমাধান চান মুসলিমরা: আব্বাস নাকভি  » «   জ্বলছে ক্যালিফোর্নিয়া! আতঙ্কে বাড়ি ছাড়ছেন হলিউড তারকারা  » «   বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু, খালেদার জন্য ৩ আসনের ফরম  » «   গাজায় ইসরাইলি সেনাদের কমান্ডো হামলায় ৭ ফিলিস্তিনি নিহত  » «   খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন বিএনপি নেতারা  » «   বিএনপির কাছে যেসব আসন দাবি করেছে শরিকরা  » «   নির্বাচনে সব দলের অংশগ্রহণে গণতন্ত্র আরও শক্তিশালী হবে- প্রধানমন্ত্রী  » «   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ট্রানজিট ক্যাম্প প্রস্তুত  » «   সিলেট-১ আসনে মনোনয়ন কিনলেন কামরান  » «  

‘সিনিয়র বিচারপতিদের সমন্বয়ে বেঞ্চ হবে’



sk-sinha-300x162নিউজ ডেস্ক :: হাইকোর্ট বিভাগের সিনিয়র বিচারপতিদের সমন্বয়ে হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ গঠন করা হবে বলে জানিয়েছেন নব নিযুক্ত প্র্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ১ নম্বর আদালতে প্রধান বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠানে সকলের উপস্থিতিতে তিনি এই কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, সাংবিধানিক বিষয় শুনানির জন্য আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়ার নেতৃত্বে একটি বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে। এছাড়া হাইকোর্টে সাংবিধানিক প্রশ্ন সম্বলিত মামলা শুনানির জন্য বেঞ্চ গঠন করার বিষয়ে আলোচনা করা হবে।
তিনি বলেন, সুপ্রিম কোর্টের ছুটি (অবকাশ) কমানোর বিষয়ে আলোচনা করা হব এবং আশা করি ছুটি কমিয়ে আনা হবে।
এর আগে সিনিয়র বিচারপতিদের সমন্বয়ে হাইকোর্টের বেঞ্চ গঠন ছিল না বলে মামলা জট বেড়েছে অভিযোগ তোলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। সেই দাবির পক্ষে তারা সুরেন্দ্র কুমার সিনহার আগে অবসরে যাওয়া সাবেক বিচারপতি মো. মোজাম্মেল হেসেনকে বিদায়ী সম্বর্ধনা দেয়নি।
বিএনপি জামায়াত পন্থী আইনজীবীদের নেতৃত্বে গঠিত সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। সমিতিতে বর্তমান সরকার সমর্থিত আওয়ামীপন্থী কোন সদস্য নির্বাচিত হতে পারে নি। সমিতির সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক আইনজীবী সমিতি বিদায়ী প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনকে সম্বর্ধনা দেয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: