রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

‘সিনহা পদত্যাগ করায় বিচার বিভাগ ভারমুক্ত হলো’



নিউজ ডেস্ক::প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় বিচার বিভাগ ভারমুক্ত হলো বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধান বিচারপতির সাথে আপিল বিভাগের অন্যান্য বিচারপতিরা বসতে অনিহা প্রকাশ করেছেন, যা সুপ্রিম কোর্টের ওয়েব সাইডে প্রকাশ করা হয়েছে। সুরেন্দ্র কুমার সিনহার সাথে অন্য বিচারপতিরা এজলাসে বসতে না চাইলে তার পদত্যাগ করা ছাড়া অন্য কোনো পথ থাকে না।

অ্যাটর্নি জেনারেল বলেন, এখন যারা প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে নানা ধরণের সমালোচনা করছেন, বক্তব্য দিচ্ছেন এগুলো অপ্রাসঙ্গিক। তিনি বলেন বিচার বিভাগের কোনো লোক যদি দুর্নীতি করে, চরিত্র নৈতিক স্খলন ঘটায় তাহলে তার পদে থাকা উচিত নয়।

প্রধান বিচারপতির পদত্যাগে কোনো ধরণের সাংবিধানিক শুন্যতা তৈরী হয়নি বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতি পদে কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত আব্দুল ওয়াহহাব মিঞা জৈষ্ঠ বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, সুরেন্দ্র কুমার সিনহা এ পর্যন্ত যতগুলো রায় ঘোষণা করেছেন সেগুলোতে কোনো ধরনের প্রভাব পড়বে না। আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি বলেন, সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় ষোড়শ সংশোধনীর রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদনে শুনানিতে কোনো ধরনের সমস্যা হবে না।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: