শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

‘সিনহা পদত্যাগ করায় বিচার বিভাগ ভারমুক্ত হলো’



নিউজ ডেস্ক::প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় বিচার বিভাগ ভারমুক্ত হলো বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধান বিচারপতির সাথে আপিল বিভাগের অন্যান্য বিচারপতিরা বসতে অনিহা প্রকাশ করেছেন, যা সুপ্রিম কোর্টের ওয়েব সাইডে প্রকাশ করা হয়েছে। সুরেন্দ্র কুমার সিনহার সাথে অন্য বিচারপতিরা এজলাসে বসতে না চাইলে তার পদত্যাগ করা ছাড়া অন্য কোনো পথ থাকে না।

অ্যাটর্নি জেনারেল বলেন, এখন যারা প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে নানা ধরণের সমালোচনা করছেন, বক্তব্য দিচ্ছেন এগুলো অপ্রাসঙ্গিক। তিনি বলেন বিচার বিভাগের কোনো লোক যদি দুর্নীতি করে, চরিত্র নৈতিক স্খলন ঘটায় তাহলে তার পদে থাকা উচিত নয়।

প্রধান বিচারপতির পদত্যাগে কোনো ধরণের সাংবিধানিক শুন্যতা তৈরী হয়নি বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতি পদে কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত আব্দুল ওয়াহহাব মিঞা জৈষ্ঠ বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, সুরেন্দ্র কুমার সিনহা এ পর্যন্ত যতগুলো রায় ঘোষণা করেছেন সেগুলোতে কোনো ধরনের প্রভাব পড়বে না। আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি বলেন, সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করায় ষোড়শ সংশোধনীর রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদনে শুনানিতে কোনো ধরনের সমস্যা হবে না।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: