শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

সিটি নির্বাচনে সেনা চাইলেন এমাজউদ্দিন



3. amaz uddinনিউজ ডেস্ক:
আসন্ন ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য ভোটগ্রহণের অন্তত এক সপ্তাহ আগে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ড. এমাজউদ্দিন আহমেদ। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সেমিনারে তিনি এ দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এ উপাচার্য বলেন, সিটি নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সে লক্ষে নির্বাচনের ভোটগ্রহণের অন্তত এক সপ্তাহ আগে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। সেনা মোতায়েন না হলে নির্বাচন সুষ্ঠু হবে না বলেও শঙ্কা প্রকাশ করেন তিনি।

সিটি নির্বাচন বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে উল্লেখ করে এমাজউদ্দিন বলেন, সরকারকে শিক্ষা দেওয়ার একটি মোক্ষম সুযোগ আমাদের সামনে এসেছে। আমরা এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আশা করছি, চ্যালেঞ্জে জয়ী হব আমরাই। নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করে আপনাদের সক্ষমতা প্রমাণ করুণ। নয়তো জাতি ও আন্তর্জাতিক সম্প্রদায় আপনাদের ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

এমাজউদ্দিন বলেন, আমরা প্রতিযোগিতার সমতল ভূমি আশা করি না। তবে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে এবং প্রার্থীরা যাতে ঠিকমতো প্রচারণা চালাতে পারে সে ব্যবস্থা নিশ্চিত করুন। এসময় বিএনপির তরুণ কর্মীদের ভোটকেন্দ্র ও ব্যালট বাক্স পাহাড়া দেওয়ারও আহ্বান জানান তিনি। ‘গুম, খুন, অপহরণ ও গ্রেফতার আতঙ্কের মধ্যে সিটি করপোরেশন নির্বাচন’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এম এ হালিম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: