সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

সিটি নির্বাচনে সেনা চাইলেন এমাজউদ্দিন



3. amaz uddinনিউজ ডেস্ক:
আসন্ন ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য ভোটগ্রহণের অন্তত এক সপ্তাহ আগে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ড. এমাজউদ্দিন আহমেদ। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সেমিনারে তিনি এ দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এ উপাচার্য বলেন, সিটি নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সে লক্ষে নির্বাচনের ভোটগ্রহণের অন্তত এক সপ্তাহ আগে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। সেনা মোতায়েন না হলে নির্বাচন সুষ্ঠু হবে না বলেও শঙ্কা প্রকাশ করেন তিনি।

সিটি নির্বাচন বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে উল্লেখ করে এমাজউদ্দিন বলেন, সরকারকে শিক্ষা দেওয়ার একটি মোক্ষম সুযোগ আমাদের সামনে এসেছে। আমরা এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আশা করছি, চ্যালেঞ্জে জয়ী হব আমরাই। নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করে আপনাদের সক্ষমতা প্রমাণ করুণ। নয়তো জাতি ও আন্তর্জাতিক সম্প্রদায় আপনাদের ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

এমাজউদ্দিন বলেন, আমরা প্রতিযোগিতার সমতল ভূমি আশা করি না। তবে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে এবং প্রার্থীরা যাতে ঠিকমতো প্রচারণা চালাতে পারে সে ব্যবস্থা নিশ্চিত করুন। এসময় বিএনপির তরুণ কর্মীদের ভোটকেন্দ্র ও ব্যালট বাক্স পাহাড়া দেওয়ারও আহ্বান জানান তিনি। ‘গুম, খুন, অপহরণ ও গ্রেফতার আতঙ্কের মধ্যে সিটি করপোরেশন নির্বাচন’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এম এ হালিম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: