সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «   গুগলে ‘টয়লেট পেপার’ লিখলে আসছে পাকিস্তানের পতাকা  » «   পাকিস্তানের সেনাবাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক করেছে ভারত?  » «   সাত বছরে ৬৩ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন  » «   তিন দিনের সীমান্ত সম্মেলনে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে  » «   বড় রাজনৈতিক দল অংশ না নেওয়া ইসির জন্য হতাশাজনক: সিইসি  » «   পাকিস্তানকে কী করতে পারবে ভারত?  » «   বঙ্গবীর ওসমানীর জন্ম-মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সা’দপন্থীদের ইজতেমা শুরু  » «   মোদির স্বপ্ন কখনোই পূরণ হবে না, পাল্টা হুঙ্কার পাকিস্তানের  » «   চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «  

সিটি নির্বাচনবিএনপির মেয়র প্রার্থীর ভোট বর্জন



নিউজ ডেস্ক::অনিয়ম, কারচুপি জালভোটের অভিযোগে ভোট বর্জন করেছে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। সোমবার (৩০ জুলাই) বেলা সাড়ে এগারোটার দিকে দলটির মহানগর কার্যালয়ে দলীয় নেতারা ভোট বর্জনের ঘোষণা দেন।

এছাড়া নির্বাচনে জাল ভোটের অভিযোগে যৌথভাবে সংবাদ সম্মেলন ডেকেছে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী। সেখান থেকে ভোট বর্জনের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

এদিকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কয়েক কেন্দ্রে প্রকাশ্যে জাল ভোট প্রদানের অভিযোগ পাওয়া গেছে। নগরীর নুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রের ভেতর থেকে বের হয়ে বেশ কয়েজন ভোটার এমন অভিযোগ করেছেন।

এদিকে বরিশালে সবগুলো কেন্দ্র এখন আওয়ামী লীগের দখলে চলে গেছে। সেখানে কাউন্সিলর পদে কিছু ভোট হলেও মেয়র পদের ব্যালট দেওয়া হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। জাল ভোটের প্রতিবাদ করায় বাসদ মনোনীত মেয়র প্রার্থীর ওপর হামলা করা হয়েছে।

২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার বলেন, সোয়া ৮টার মধ্যে তার কেন্দ্রগুলো থেকে বিএনপি এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এখন ২৪, ২৫ ২৬ নম্বর ওয়ার্ড পুরোপুরি আওয়ামী লীগ নেতাকর্মীদের দখলে।

৪ নম্বর ওয়ার্ডের মহাবাজ কেন্দ্রে কোনো ব্যালটই দেওয়া হচ্ছে না বলে ভোটারদের অভিযোগ। পুরো কেন্দ্রে আওয়ামী লীগের কর্মীরা সিল মারছে বলে অভিযোগ উঠেছে।

বরিশাল সিটি কর্পোরেশনে ছয় মেয়র প্রার্থী মাঠে রয়েছেন। বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে ৩টিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২৭টি সাধারণ ওয়ার্ডে ৯১ জন ও ৯টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সিটিতে ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬, যার মধ্যে পুরুষ এক লাখ ২১ হাজার ৪৩৬ ও নারী ভোটার এক লাখ ২০ হাজার ৭৩০ জন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: