বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

সিটিকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে টটেনহ্যাম



স্পোর্টস ডেস্ক:: ম্যাচটির উত্তেজনার পারদ ছিল চরমে; পরতে পরতে ছিল অনিশ্চয়তা। তাতে ম্যানচেস্টার সিটি পেলেও লক্ষ্য পূরণ হয়নি। বাধা হয়ে দাঁড়াল অ্যাওয়ে ম্যাচের ব্যর্থতা। দুই লেগ মিলিয়ে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে পেপ গুয়ার্দিওলার দলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে টটেনহ্যাম হটস্পার।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বে ৪-৩ গোলে জিতে সিটি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৪-৪। কিন্তু প্রতিপক্ষের মাঠে গোল করার সুবিধা নিয়ে শেষ চারের টিকেট পায় টটেনহ্যাম। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জয় পেয়েছিল দলটি।চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মতো সেমি-ফাইনালে ওঠার কীর্তি গড়লো টটেনহ্যাম।

টটেনহ্যামকে ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ চারে ওঠানোর সবচেয়ে বড় নায়ক সন হিউং-মিন। তার গোলেই নিজেদের মাঠে জয় পেয়েছিল দল। ফিরতি লেগে সিটির মাঠে তিন মিনিটের ব্যবধানে করেছেন জোড়া গোল।

শুরু থেকেই উত্তেজনা ছড়ায় ম্যাচটি। এগারো মিনিটের মধ্যে হয় চারটি গোল। তাতে এগিয়ে যেতে পারেনি কোনো দল। ২-২ গোলের সমতায় দাঁড়ায় ম্যাচ। খেলা শুরুর চতুর্থ মিনিটেই স্বাগতিকদের এগিয়ে নেন রাহিম স্টার্লিং। সপ্তম মিনিটে টটেনহ্যামকে সমতায় ফেরান হিউং-মিন। তিন মিনিট পর দলকে এগিয়ে নেন দক্ষিণ কোরিয়ার এই উইঙ্গার। পিছিয়ে পড়া সিটিকে একাদশ মিনিটে সমতা ফেরান বের্নাদো সিলভা।

কেভিন ডে ব্রুইনের পাসে ২১তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন এগিয়ে নেন রাহিম স্টার্লিং। এই গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি। বল দখলে আধিপত্য ধরে রাখার পাশাপাশি আক্রমণের মাত্রাও ধরে রাখ তারা। ৫৯তম মিনিটে দলকে ৪-২ ব্যবধানে এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো। এই ব্যবধান ধরে রাখতে পারলেই সেমি-ফাইনালে উঠে যেতে পারত সিটি। তা আর পারেনি দলটি।

৭৩তম মিনিটে সেটপিস থেকে গোল পেয়ে দুই লেগ মিলিয়ে লড়াইয়ে সমতা টানে টটেনহ্যাম। কিরান ট্রিপিয়ারের কর্নারে উড়ে আসা বল ছোট ডি-বক্সে স্পেনের ফের্নান্দো লরেন্তের ঊরুতে লেগে জালে জড়ায়। ভিএআর দেখে গোলের বাঁশি বাজান রেফারি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইনে সমতা ফেরে। অ্যাওয়ে গোলের হিসেবে ফের এগিয়ে যায় টটেনহ্যাম।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্টার্লিং জালে বল পাঠালে উচ্ছ্বাসে মাতে স্বাগতিক সমর্থকরা। তবে আনন্দ ফিকে হয়ে যায় মুহূর্তেই। ভিএআরে দেখা যায় অফসাইডে ছিলেন আগুয়েরো। একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় সিটির খেলোয়াড়দের।

দিনের অপর কোয়ার্টার-ফাইনাল লড়াইয়ে পর্তুগালের ক্লাব পোর্তোকে ৪-১ গোলে হারিয়েছে লিভারপুল। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রতিযোগিতাটির সেমি-ফাইনাল নিশ্চিত করল গত আসরের রানার্স-আপরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: