মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

সিঙ্গার বিডির এজিএম অনুষ্ঠিত হবে ৫ মে



full_1975058190_1462111507নিউজ ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বিডির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৫ মে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ হিসাব বছরের জন্য প্রতিষ্ঠানটি ১৯৫ শতাংশ নগদ ও ২৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। এর মধ্যে ১৬০ শতাংশ ছিল অন্তর্বর্তী নগদ লভ্যাংশ। সে বছর কোম্পানির ইপিএস ছিল ৫ টাকা ৯১ পয়সা।

জানা যায়, ২০১৫ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সিঙ্গার বাংলাদেশের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরের জন্য এরই মধ্যে ৪০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ পেয়েছেন বহুজাতিক কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরে প্রকৌশল খাতের এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮১ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৪৮ পয়সা। ৫ মে সকাল ১০টায় রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে সিঙ্গার।

ডিএসইতে বৃহস্পতিবার এ শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ৭০ শতাংশ কমে দাঁড়ায় ১৩৯ টাকা। দিনভর দর ১৩৯ টাকা থেকে ১৪২ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৩৯ টাকা ৯০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ১৪১ টাকা ৪০ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: