রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত থাকছে না পরীক্ষা  » «   মসজিদে হামলা: ৮ দিনেও জ্ঞান ফেরেনি চার বছর বয়সী আলিনের  » «   মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা  » «   ইভিএমএ ভোট দেই এক জায়গায়,আরেক জায়গায়  » «   ভোটকেন্দ্র দখল নিয়ে দু’পক্ষের গোলাগুলি, গুলিবিদ্ধ পুলিশ সদস্য  » «   আড়াই ঘণ্টায় ভোট পড়েছে ৩টি!  » «   ব্রেক্সিট ঠেকাতে ফের গণভোট ও মে’র পদত্যাগ দাবিতে উত্তাল ব্রিটেন  » «   যুক্তরাষ্ট্র সীমান্তে চরম হেনস্থার শিকার ৯ বছরের বালিকা  » «   রাতেই ব্যালটে সিল মারায় নির্বাচন স্থগিত  » «   বাসচাপায় সিকৃবি ছাত্র হত্যা, চালক-হেলপার গ্রেফতার  » «   উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে  » «   লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «  

সিঙ্গার বিডির এজিএম অনুষ্ঠিত হবে ৫ মে



full_1975058190_1462111507নিউজ ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বিডির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৫ মে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ হিসাব বছরের জন্য প্রতিষ্ঠানটি ১৯৫ শতাংশ নগদ ও ২৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। এর মধ্যে ১৬০ শতাংশ ছিল অন্তর্বর্তী নগদ লভ্যাংশ। সে বছর কোম্পানির ইপিএস ছিল ৫ টাকা ৯১ পয়সা।

জানা যায়, ২০১৫ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সিঙ্গার বাংলাদেশের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরের জন্য এরই মধ্যে ৪০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ পেয়েছেন বহুজাতিক কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরে প্রকৌশল খাতের এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮১ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৪৮ পয়সা। ৫ মে সকাল ১০টায় রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে সিঙ্গার।

ডিএসইতে বৃহস্পতিবার এ শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ৭০ শতাংশ কমে দাঁড়ায় ১৩৯ টাকা। দিনভর দর ১৩৯ টাকা থেকে ১৪২ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৩৯ টাকা ৯০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ১৪১ টাকা ৪০ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: