বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

সিঙ্গার বিডির এজিএম অনুষ্ঠিত হবে ৫ মে



full_1975058190_1462111507নিউজ ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বিডির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৫ মে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ হিসাব বছরের জন্য প্রতিষ্ঠানটি ১৯৫ শতাংশ নগদ ও ২৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। এর মধ্যে ১৬০ শতাংশ ছিল অন্তর্বর্তী নগদ লভ্যাংশ। সে বছর কোম্পানির ইপিএস ছিল ৫ টাকা ৯১ পয়সা।

জানা যায়, ২০১৫ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সিঙ্গার বাংলাদেশের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরের জন্য এরই মধ্যে ৪০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ পেয়েছেন বহুজাতিক কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরে প্রকৌশল খাতের এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮১ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৪৮ পয়সা। ৫ মে সকাল ১০টায় রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে সিঙ্গার।

ডিএসইতে বৃহস্পতিবার এ শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ৭০ শতাংশ কমে দাঁড়ায় ১৩৯ টাকা। দিনভর দর ১৩৯ টাকা থেকে ১৪২ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৩৯ টাকা ৯০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ১৪১ টাকা ৪০ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: