বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পেটে গজ রেখে সেলাই: ক্ষতিগ্রস্ত মাকসুদা ৯ লাখ টাকা পাবেন  » «   হোটেলের খাবার খেয়ে অসুস্থ ৩০ শিক্ষার্থী  » «   মাটির নিচে মাইন শনাক্ত করবে বাংলাদেশের রোবট  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার আহ্বান তুরস্কের  » «   ফেরদৌসি প্রিয়ভাষিণী ও প্রাণিসম্পদ মন্ত্রীকে দেখতে গেলেন ডেপুটি স্পিকার  » «   বিএনপির বিক্ষোভ সমাবেশ  » «   টয়লেটে গোপনে নগ্ন ছবি তুলে ব্লাকমেইল, আত্মহত্যার চেষ্টা  » «   ও আইসি সম্মেলনে রাষ্ট্রপতি‘মুসলিম দেশগুলোর নিশ্চুপ থাকার সুযোগ নেই’  » «   পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «  

সাড়ে ৩ ঘন্টা অবরুদ্ধ শাবি ভিসি



9-1শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য (ভিসি) আমিনুল হক ভুঁইয়া সাড়ে ৩ ঘণ্টা ধরে অবরুদ্ধ হয়ে আছেন। ক্যাম্পাস খুলে রাখার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘেরাওয়ের পরিপ্রেক্ষিতে নিজ কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন তিনি।
আজ বুধবার বেলা ২টা থেকে শিক্ষার্থীরা ভিসি কার্যালয় ঘেরাও করে রাখে। ভিসি ছাড়াও ওই কার্যালয়ে শাবির কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাসসহ আরো কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন।
এদিকে বিকেল ৪টার দিকে ভিসির কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় বন্ধ হতে পারে না। তারা বিশ্ববিদ্যালয় খোলা রাখার জন্য প্রশাসনের আশ্বাস চাইছেন।
এ ব্যাপারে কথা বলতে শাবি উপাচার্য আমিনুল হক ভুঁইয়াকে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেননি। এর আগে ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর সৃষ্ট পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

আজ সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরবর্তীতে সিন্ডিকেট কমিটির সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত ছাড়াও মঙ্গলবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এ ছাড়া শাবির তিন আবাসিক ছাত্র হলও বন্ধ ঘোষণা করা হয়।

তবে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণায় সাধারণ শিক্ষার্থীরা প্রথমে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। পরে তারা ভিসি কার্যালয় ঘেরাও করেন।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাতে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান গ্রুপের সঙ্গে সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ গ্রুপের সংঘর্ষ হয়। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: