সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

সাম্প্রদায়িক সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিতে বিচার বিভাগীয় তদন্তের দাবি



নিজস্ব প্রতিবেদক::ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলাকারীদের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর শাখা।

সোমবার (০৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘুদের ঘরে হামলা এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা এ কথা বলেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন,বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমান কাল থেকে বাংলার হিন্দু মুসলমান একসাথে শান্তিতে বসবাস করে আসছে। কিন্তু এক শ্রেনীর কুচক্রী মহল সাম্প্রদায়িক সম্প্রীতির এই বন্ধনকে নশ্চাৎ করতে পরিকল্পিতভাবে পবিত্র কাবা শরীফের ছবিতে শিব মূর্তি স্থাপন করে উস্কানি দিয়ে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করছে। তাদের ধারাবাহিক পরিকল্পনার শিকার নাসিরনগরের হিন্দু সম্প্রদায়। পূর্বেও প্রমাণিত হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে মসজিদ, মাজার ও মন্দিরে যারা হামলা করেছে, তারা ছিল উগ্রবাদী ও হাবী মওদুদী ও কওমী সম্প্রদায়ের অনুসারী।

সংবাদ মাধ্যমে প্রকাশিত কওমী সম্প্রদায় খাঁটি আহলে সুন্নাত নাম ধারণ করে নাসিরনগরের ঘটনায় ইসলামের শ্বাশত মূলধারা আহলে সুন্নাত ওয়াল জমা’আতকে বিতর্কিত করতে অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

বক্তারা এই উগ্রবাদীদের হীন কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেন, সেইদিনের ঘটনার ভিডিও ফুটেজ দেখে জাতি নিশ্চিত হয়েছে এটা আহলে সুন্নাত ওয়াল জমা’আতের কাজ নয়। নেতৃবৃন্দ সাম্পদ্রায়িক সন্ত্রাস সৃষ্টিকারীদের বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তির দাবী জানান এবং ১২ নভেম্বর রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় ঐতিহাসিক সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সুন্নী মহাসমাবেশ সফল করার আহ্বান জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সভাপতি আলহাজ্ব নঈম উল ইসলাম পুতুল। স্বাগত বক্তব্য রাখেন মহানগর উত্তর ইসলামী ফ্রন্ট সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ। বক্তব্য রাখেন মহানগর দক্ষিণ ইসলামী ফ্রন্ট সভাপতি মাওলানা নুরুল ইসলাম জিহাদী, সাধারণ সম্পাদক মাওলানা আশরাফ হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দুল হক সাঈদ কাজেমী প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: