শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

সামান্য পয়সায় অন্যের ফেসবুক মেসেজ পড়ে ফেলা যায়!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সামান্য পয়সার বিনিময়ে অন্যের ফেসবুক অ্যাকাউন্টে ঢোকার সুযোগ করে দিচ্ছে হ্যাকররা। সবচেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি হ্যাক করে ৮১ হাজার ব্যবহারকারীর ব্যক্তিগত মেসেজ বিক্রি করছে তারা।

এখন মাত্র ১০ সেন্টের বিনিময়ে যে কেউ অন্যের অ্যাকাউন্টে ঢুকে সবকিছু খুটিয়ে খুটিয়ে দেখে নিতে পারবেন।এমন খবর চাউড় হলে ফের শিরোনাম ফেসবুক। সামাজিক মাধ্যমটির নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।বিবিসির খবরে বলা হয়েছে, ১২ কোটি ফেসবুক গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। যার মধ্যে ৮১ হাজার অ্যাকাউন্ট ইতোমধ্যে নমুনা হিসাবে তুলে ধরা হয়েছে।

সেই সব অ্যাকাউন্টে খুব কম টাকার বিনিময়ে যে কোনও ইচ্ছুক ব্যক্তিকে অ্যাকসেস দিয়ে দেয়ার কথাও জানিয়েছে হ্যাকাররা।জানা গেছে, এখনও পর্যন্ত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ব্রাজিলের গ্রাহকদের অ্যাকাউন্টে এই ঘটনা ঘটেছে।

খবরটি প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছে ফেসবুক। প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট গাই রোজ বলেন, ফেসবুকের কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। হ্যাকাররা আসলে ভাইরাস আক্রান্ত ব্রাউজার এক্সটেনশনের সাহায্যেই হ্যাক করছে অ্যাকাউন্ট।

অন্য কোনওভাবে গ্রাহকদের অ্যাকাউন্টে হ্যাকারদের হামলা রুখতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে চলেছে ফেসবুক।গাই রোজ বলেন, আমরা পুলিশ এবং সাইবার বিভাগগুলোর সঙ্গে যোগাযোগ করেছি, যাতে হ্যাক করে ডিসপ্লে অ্যাকাউন্টগুলো দ্রুত ওয়েবসাইট থেকে সরানো হয়।

চলতি বছরের সেপ্টেম্বরেই পাঁচ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে বলে জানা যায়। তখনও ফেসবুক নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করার কথা বলেছিল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: