বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘বঙ্গবন্ধু স্যাটেলাইট নিখোঁজ’ সংবাদটি গুজব  » «   আবারও সমুদ্রে ভাসতে চলেছে টাইটানিক  » «   সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   নির্বাচনের আগে ওয়াজ মাহফিল নয়: ইসি  » «   আসন বন্টনের বিষয়ে সমঝোতা হয়ে গেছে: ওবায়দুল কাদের  » «   আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)  » «   ড. কামালের কাছে ক্ষমা চাইলেন ফখরুল  » «   জঙ্গিবিরোধী অভিযান: খেলনা বন্দুক-জিহাদি বইসহ যুবক আটক  » «   কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৪৩  » «   তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «  

সাভারে সিআরপিতে উন্মুক্ত দিবস পালন



 

সাভারে সিআরপিতে উন্মুক্ত দিবস পালন

নানা আয়োজনের মধ্যে দিয়ে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) উন্মুক্ত দিবস পালিত হচ্ছে। শুক্রবার সকাল সোয়া ১১ টায় সাভারের সিআরপিতে প্রধান অতিথি হিসেবে বাংলা একাডেমির প্রাক্তন মহাপরিচালক ড. হারুনুর রশিদ এই উন্মুক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন।

আর এই দিনটিকে ঘিরে সিআরপি আয়োজিত হয়েছে- সিআরপি সেবা কার্যক্রমের বর্ণনা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্র প্রদর্শনী, প্রতিবন্ধীদের খেলাধুলা ও তাদের বিভিন্ন ধরেন হস্তশিল্পের প্রদর্শন ও বিক্রির ব্যবস্থাসহ বিভিন্ন ধরনের বিনোদনের আয়োজন।

এসময় ড. হারুনুর রশিদ তার এক বক্তব্যে সিআরপিতে রোগীর চিকিৎসা সেবা ও তাদের সহযোগিতার জন্য সমাজের বিত্ত মানুষের পাশে থাকার অনুরোধ করেন।

অনুষ্ঠানে সিআরপির প্রতিষ্ঠাতা ও সমন্বয়কারী ড. ভ্যালেরি টেইলর, নির্বাহী পরিচালক মো. শফিকুল ইসলাম, সিআরপির রোগী, শিক্ষার্থী, শিক্ষক, সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা-কর্মচারীসহ সমাজের বিভিন্ন পেশার ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

মেলায় সিআরপির নিজস্ব সেবা ও তথ্য সংবলিত স্টল থেকে দর্শনার্থীরা সিআরপির সেবা সম্পর্কে ধারণা নিতে পারবেন। থাকবে মেডিকেল সার্ভিসেস উইং আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। দিনের দ্বিতীয় পর্যায়ে কুইন্স বিশ্ববিদ্যালয়ের অধীনে এহেড প্রজেক্টের উদ্যোগে পুতুল নাচের মধ্যদিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ২০টি আকর্ষণীয় পুরষ্কার সংবলিত র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: