শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিএনসিসি নির্বাচন বন্ধ: যা বলল ইসি  » «   আইভীর পেছনে পিস্তল হাতে থাকা সুমন যুবদলের : শামীম ওসমান  » «   বিজয় মেলায় জুয়া, ইউএনও’কে ব্যবস্থা নিতে নির্দেশ  » «   ‘সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’  » «   শরীরের কোথায় তিল থাকলে আয় হবে প্রচুর!  » «   সিলেটে চলন্ত ট্রেন থেকে নামার চেষ্টা,পা পিছলে ট্রেনে কাটা পড়ে মৃত্যু  » «   নরসিংদীতে ১১ দফা দাবিতে ইউএমসি পাটকল শ্রমিকদের বিক্ষোভ  » «   ১৩০০ রোহিঙ্গা বিদ্রোহীর নাম বাংলাদেশকে দিয়েছে মিয়ানমার  » «   ‘স্যার আপনার প্রবলেম এখনই সল্‌ভ করে দিচ্ছি’  » «   মৌসুমি হামিদের গোপন মেসেজ ফাঁস করলেন ফারিয়া!  » «   প্রণব মুখার্জিকে জার্সি উপহার দিলেন সাকিব  » «   বৌদ্ধদের ওপর গুলি, বহু হতাহত!  » «   ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার  » «   ১০ বছরে ২৯৫ কোটি ২২ লাখ ১৩ হাজার ৬৪ বই বিতরণ  » «   দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে হারল হাথুরুসিংহের শ্রীলঙ্কা  » «  

সাপাহারে খানা-খন্দে ভরা সড়কগুলোর বেহাল দশায় বিপর্যস্থ জনজীবন!



মনিরুল ইসলাম,সাপাহার(নওগঁ)প্রতিনিধি: নওগাঁ জেলার অন্তর্গত স্বনামধন্য উপজেলা সাপাহারের প্রায় সকল সড়কগুলো পুনঃসংস্কার হলেও এখনও পর্যন্ত পুনঃসংস্কারের ছোঁয়া থেকে বঞ্চিত আছে সাপাহার থানা হতে খঞ্জনপুর পাগলার মোড় ও তিলনা পর্যন্ত। যাতে করে বিপর্যস্থের মাঝে জনজীবন।
জানা গেছে, উপজেলা সদর ও আশপাশের সড়কগুলো বিগত কয়েকমাস আগে পুনঃসংস্কার সহ উন্নতির শিখরে পৌঁছালেও থানা-খঞ্জনপুর পাগলার মোড় এখনও পর্যন্ত কোন সংস্কার না হওয়ার ফলে চরম বিপাকের মাঝে পড়েছেন এলাকার ভুক্তভোগী জনগন। অপরদিকে মন্ডল মোড় হতে তিলনা পর্যন্ত একই অবস্থায় ভাঙ্গা-চুরা খানা-খন্দে ভরা রাস্তাটিরও কোনরূপ পুণঃসংস্কার করা হয়নি। প্রতিদিন এইসব সড়ক দিয়ে বাস,ট্রাক,ভ্যান,অটোভ্যান ইত্যাদি যানবহন সহ সহ¯্রাধিক জনগন চলাচল করে । সড়কগুলোর পুনঃসংস্কার না হওয়ার ফলে জনদুর্ভোগ দিনের পর দিন চরমে উঠেছে। এ উপজেলায় প্রায় প্রতিটি অঞ্চল কৃষিপ্রধান হওয়ার ফলে কৃষিপণ্য সড়কের বে-হাল দশার ফলে বাজারজাত করতে অনেকটা সময় লেগে যায় কৃষকদের। এছাড়াও দুর দুরান্তের ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিদ্যালয়, কলেজ, মাদ্রাসায় আসার পথে অনেকটা সময় লেগে যায়। যাতে করে সঠিক সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে পারেনা কোমলমতী ছাত্র ছাত্রীরা। শুধু তাই নয় এসব সড়ক দিয়ে রোগীদের সদর হাসপাতালে আনতে গেলে আরও কাহিল অবস্থায় পরিণত হয় সেসব রোগীদের।
ভাঙ্গা-চুরা, খানা-খন্দে ভরা এসব সড়ক গুলো অনতিবিলম্বে পুনঃসংস্কার করে জনগনের এ চরম দুর্ভোগ থেকে মুক্ত করা হোক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এমনটাই আশাবাদী এলাকার ভুক্তভোগীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: