রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

সাপাহারে খানা-খন্দে ভরা সড়কগুলোর বেহাল দশায় বিপর্যস্থ জনজীবন!



মনিরুল ইসলাম,সাপাহার(নওগঁ)প্রতিনিধি: নওগাঁ জেলার অন্তর্গত স্বনামধন্য উপজেলা সাপাহারের প্রায় সকল সড়কগুলো পুনঃসংস্কার হলেও এখনও পর্যন্ত পুনঃসংস্কারের ছোঁয়া থেকে বঞ্চিত আছে সাপাহার থানা হতে খঞ্জনপুর পাগলার মোড় ও তিলনা পর্যন্ত। যাতে করে বিপর্যস্থের মাঝে জনজীবন।
জানা গেছে, উপজেলা সদর ও আশপাশের সড়কগুলো বিগত কয়েকমাস আগে পুনঃসংস্কার সহ উন্নতির শিখরে পৌঁছালেও থানা-খঞ্জনপুর পাগলার মোড় এখনও পর্যন্ত কোন সংস্কার না হওয়ার ফলে চরম বিপাকের মাঝে পড়েছেন এলাকার ভুক্তভোগী জনগন। অপরদিকে মন্ডল মোড় হতে তিলনা পর্যন্ত একই অবস্থায় ভাঙ্গা-চুরা খানা-খন্দে ভরা রাস্তাটিরও কোনরূপ পুণঃসংস্কার করা হয়নি। প্রতিদিন এইসব সড়ক দিয়ে বাস,ট্রাক,ভ্যান,অটোভ্যান ইত্যাদি যানবহন সহ সহ¯্রাধিক জনগন চলাচল করে । সড়কগুলোর পুনঃসংস্কার না হওয়ার ফলে জনদুর্ভোগ দিনের পর দিন চরমে উঠেছে। এ উপজেলায় প্রায় প্রতিটি অঞ্চল কৃষিপ্রধান হওয়ার ফলে কৃষিপণ্য সড়কের বে-হাল দশার ফলে বাজারজাত করতে অনেকটা সময় লেগে যায় কৃষকদের। এছাড়াও দুর দুরান্তের ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিদ্যালয়, কলেজ, মাদ্রাসায় আসার পথে অনেকটা সময় লেগে যায়। যাতে করে সঠিক সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে পারেনা কোমলমতী ছাত্র ছাত্রীরা। শুধু তাই নয় এসব সড়ক দিয়ে রোগীদের সদর হাসপাতালে আনতে গেলে আরও কাহিল অবস্থায় পরিণত হয় সেসব রোগীদের।
ভাঙ্গা-চুরা, খানা-খন্দে ভরা এসব সড়ক গুলো অনতিবিলম্বে পুনঃসংস্কার করে জনগনের এ চরম দুর্ভোগ থেকে মুক্ত করা হোক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এমনটাই আশাবাদী এলাকার ভুক্তভোগীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: