বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৪৪ ধারা ভঙ্গের অপরাধে ৩ জনকে জরিমানা, দায়িত্বে অবহেলায় ৪ জনকে অব্যাহতি  » «   মুক্তিযোদ্ধা হতে একাত্তরে ন্যূনতম বয়স নিয়ে রুল  » «   এবার নেচে গেয়ে দর্শক মাতাবেন শামীম ওসমান  » «   বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের উদ্যেগে দুঃস্থ ও এতিমদের নিয়ে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন  » «   বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর মামলার আসামী যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী  » «   ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক  » «   পাবনায় আইডিবি’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত  » «   তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ফ্রান্স শাখা  » «   আরব সভ্যতা টিকবে না : আদোনিস  » «   জন্মদিনে তারেকের সুস্থতা কামনা করে খালেদার টুইট  » «   তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি  » «   যৌন হয়রানির শিকার উত্তর কোরিয়ার নারী সৈন্যরা  » «   মোদির বিরুদ্ধে আঙুল তুললে কেটে ফেলা হবে, হুমকি বিজেপি নেতার  » «   কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «  

সাপাহারে খানা-খন্দে ভরা সড়কগুলোর বেহাল দশায় বিপর্যস্থ জনজীবন!



মনিরুল ইসলাম,সাপাহার(নওগঁ)প্রতিনিধি: নওগাঁ জেলার অন্তর্গত স্বনামধন্য উপজেলা সাপাহারের প্রায় সকল সড়কগুলো পুনঃসংস্কার হলেও এখনও পর্যন্ত পুনঃসংস্কারের ছোঁয়া থেকে বঞ্চিত আছে সাপাহার থানা হতে খঞ্জনপুর পাগলার মোড় ও তিলনা পর্যন্ত। যাতে করে বিপর্যস্থের মাঝে জনজীবন।
জানা গেছে, উপজেলা সদর ও আশপাশের সড়কগুলো বিগত কয়েকমাস আগে পুনঃসংস্কার সহ উন্নতির শিখরে পৌঁছালেও থানা-খঞ্জনপুর পাগলার মোড় এখনও পর্যন্ত কোন সংস্কার না হওয়ার ফলে চরম বিপাকের মাঝে পড়েছেন এলাকার ভুক্তভোগী জনগন। অপরদিকে মন্ডল মোড় হতে তিলনা পর্যন্ত একই অবস্থায় ভাঙ্গা-চুরা খানা-খন্দে ভরা রাস্তাটিরও কোনরূপ পুণঃসংস্কার করা হয়নি। প্রতিদিন এইসব সড়ক দিয়ে বাস,ট্রাক,ভ্যান,অটোভ্যান ইত্যাদি যানবহন সহ সহ¯্রাধিক জনগন চলাচল করে । সড়কগুলোর পুনঃসংস্কার না হওয়ার ফলে জনদুর্ভোগ দিনের পর দিন চরমে উঠেছে। এ উপজেলায় প্রায় প্রতিটি অঞ্চল কৃষিপ্রধান হওয়ার ফলে কৃষিপণ্য সড়কের বে-হাল দশার ফলে বাজারজাত করতে অনেকটা সময় লেগে যায় কৃষকদের। এছাড়াও দুর দুরান্তের ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিদ্যালয়, কলেজ, মাদ্রাসায় আসার পথে অনেকটা সময় লেগে যায়। যাতে করে সঠিক সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে পারেনা কোমলমতী ছাত্র ছাত্রীরা। শুধু তাই নয় এসব সড়ক দিয়ে রোগীদের সদর হাসপাতালে আনতে গেলে আরও কাহিল অবস্থায় পরিণত হয় সেসব রোগীদের।
ভাঙ্গা-চুরা, খানা-খন্দে ভরা এসব সড়ক গুলো অনতিবিলম্বে পুনঃসংস্কার করে জনগনের এ চরম দুর্ভোগ থেকে মুক্ত করা হোক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এমনটাই আশাবাদী এলাকার ভুক্তভোগীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: