সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «   লাইভে এসে প্রবাসীদের পা ছুঁয়ে সালাম করতে চাইলেন ব্যারিস্টার সুমন  » «  

সাগরতলে আজান, ইফতার ও নামাজ!



নিউজ ডেস্ক:: সাগরতলে আজান, ইফতার এবং নামাজ আদায় করছেন দুই তরুণ- তিন বছর আগের এমন একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায়, পাকিস্তানের পতাকা ও কালেমা তাইয়্যেবার পতাকা হাতে দুই তরুণ এ দুঃসাহসী কাজে অংশগ্রহণ করেন। সেখানে তারা নামাজ আদায় করেন। ভিডিও’র এক জায়গায় দেখা যায় এবং স্পষ্ট শোনা যায় তারা ‘আস্সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ’ বলে নামাজ শেষ করছেন।

জানা যায়, ইয়াহইয়া আশফাক, ওমর জান ও আইয়ুব পাটেল নামে পাকিস্তানি তিন তরুণের দীর্ঘ দিনের ইচ্ছে যে তারা সমুদ্রের তলদেশে গিয়ে আজানের ধ্বনি পৌঁছে দেবে। এদের মধ্যে ইয়াহইয়া আশফাক পাকিস্তানি খ্যাতিমান ডুবুরি। তারা সমুদ্রের তলদেশে ইফতার করবে এবং নামাজ পড়ার সিদ্ধান্ত নেন।

এ ঘটনাটি ঘটে তিন বছর আগে ২০১৬ সালে আরব সাগরের ১৬০ ফিট গভীরে। তবে ভিডিওতে দুই জনকে দেখা যায়। তাদের একজন হলেন আশফাক।তিনি জানান, তাওহিদের কালেমা ও দেশের পতাকা হাতে গভীর সমুদ্রে আজান, ইফতার ও নামাজ আদায় করতে পেরে গর্বিত। তিনি আরো জানান, দুনিয়ার এমন কোনো স্থান থাকবে না যেখানে আজাদের ধ্বনি পৌঁছবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: