সোমবার, ১১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাবরি মসজিদের রায় দিল যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত বিচারপতি!  » «   মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা  » «   ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান  » «   সুলতান মনসুর বেইমান মুনাফিক : মিসবাহ সিরাজ  » «   স্ত্রীকে ভাগিয়ে নিয়ে গেলেন মেয়র, ভয়ে চুপ স্বামী  » «   বিপুল উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা যুবলীগ  » «   পাকিস্তানের জাদুঘরে অভিনন্দনের মূর্তি, সোশ্যাল মিডিয়ায় ঝড়  » «   ঘূর্ণিঝড় বুলবুলে তছনছ সাকিবের কাঁকড়ার খামার  » «   টিউলিপের প্রচারণায় লন্ডনের দুয়ারে দুয়ারে সিলেটিরা  » «   বসন্তের কোকিলদের দলে ভেড়াবেন না: ওবায়দুল কাদের  » «   ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে বাংলাদেশ  » «   দেশকে এবারও বাঁচিয়ে দিলো সুন্দরবন  » «   ঘূর্ণিঝড়ে ৫ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২ : ত্রাণ প্রতিমন্ত্রী  » «   রিফাত শরিফ হত্যাকাণ্ড: বেরিয়ে এসেছে নতুন তথ্য  » «   ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড খুলনা, নিহত ১  » «  

সাকিবের চোখ ধাঁধানো পারফম্যান্স নিয়ে যা বলল পাকিস্তানের ‘ডন’ পত্রিকা



স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপে সোমবার আফগানিস্তানকে ৬২ রানে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৬২ রান করে বাংলাদেশ। জবাবে আফগানিস্তান ২০০ রান তুলতেই অলআউট হয়ে যায়। বাংলাদেশের এই অসাধারণ জয়ে ব্যাটিং-বোলিং উভয়ক্ষেত্রে দুর্দান্ত অবদান রেখেছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমন পারফম্যান্সের পর বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছেন সাকিব।

সাকিবের চোখ জুড়ানো পারফম্যান্সে ভূয়সী প্রশংসা করেছে পাকিস্তানের জনপ্রিয় দৈনিক পত্রিকা ‘দ্য ডন’। পত্রিকাটি প্রিন্ট এডিশনে শিরোনাম দিয়েছে, “বাংলাদেশের জন্য সেমির আশা বাঁচিয়ে রাখল অলরাউন্ডার সাকিব”।পত্রিকাটি প্রতিবেদনে উল্লেখ করে, “সাকিব আল হাসানের অসাধারণ অলরাউন্ড পারফম্যান্স আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের দুর্দান্ত জয় এনে দিয়েছে বাংলাদেশকে। এই জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ।”

এতে বলা হয়, “ব্যাট হাতে সাকিবের ৫১ রানের ইনিংসের সুবাদে আফগানিস্তানকে ২৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর দিতে সক্ষম হয়। আর এই রান সাকিবকে আবারও চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ আসন এনে দেয়।”

“এরপর বল হাতে জ্বলে স্বমহিমায় উঠেন ৩২-বছর বয়সী সাকিব। তার ক্যারিয়ার সেরা ওডিআই বোলিং ফিগার (৫/২৯) ভেঙে চুরমার করে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপ,” প্রতিবেদনে উল্লেখ করা হয়। এতে আরও বলা হয়, “সাকিব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার, যিনি একই ম্যাচে ফিফটি হাঁকানোর পর ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন। এর আগে ২০১১ বিশ্বকাপে যুবরাজ সিং প্রথম এই কৃতিত্ব অর্জন করেন।”

প্রতিবেদনে বলা হয়, “বিশ্বকাপে এবার ১০টি দল অংশ নিয়েছে। এর মধ্যে পয়েন্ট তালিকা অনুযায়ী বর্তমানে বাংলাদেশের অবস্থান পঞ্চমে। যারা ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়েছে। তাছাড়া পয়েন্ট তালিকায় চতুর্থ অবস্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট বাংলাদেশের চেয়ে মাত্র ১ বেশি। তারা আজ মঙ্গলবার শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে। আর গ্রুপ পর্বে পাকিস্তান ও ভারতের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী।”

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: