মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

সাংবাদিক প্রবীর সিকদারের ব্যক্তিগত হাজিরা মওকুফ



probir_841591743নিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় সাংবাদিক প্রবীর সিকদারের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। একই সঙ্গে তার ব্যক্তিগত হাজিরা মওকুফ করে আইনজীবীর মাধ্যমে হাজিরা দেওয়ার আবেদন মঞ্জুর করা হয়েছে।

ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতের বিচারক হামিদুল ইসলাম মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

এর আগে ফরিদপুরের কোতোয়ালি থানায় দায়ের করা মামলাটিতে আদালতে হাজিরা দেন সাংবাদিক প্রবীর সিকদার। তার পক্ষে শুনানি করেন তার আইনজীবী অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু।

ফেসবুক স্ট্যাটাসে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ (২) ধারায় কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেছেন ফরিদপুরের আওয়ামী লীগ নেতা, জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা এপিপি অ্যাডভোকেট স্বপন কুমার পাল।

মামলার বাদী অ্যাডভোকেট স্বপন চন্দ্র পাল ও তার আইনজীবীরাও আদালতে উপস্থিত ছিলেন।

প্রবীর সিকদার অনলাইন নিউজপোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজ, বাংলা দৈনিক বাংলা ৭১ এবং উত্তরাধিকার নামের ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক। রাজধানীর ইন্দিরা রোডে পত্রিকাগুলোর কার্যালয়।

মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সন্তান ও মুক্তিযুদ্ধবিরোধী শক্তির সন্ত্রাসী হামলায় পঙ্গু এই সাংবাদিককে গত ১৬ আগস্ট রাতে তার ঢাকার কার্যালয় থেকে গ্রেফতার করে ফরিদপুরে নিয়ে যায় পুলিশ। ১৭ আগস্ট সন্ধ্যায় আদালতের মাধ্যমে তাকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়। সে সময় তাকে দশদিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানান মামলাটির তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজুর রহমান। ১৮ আগস্ট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তবে ১৯ আগস্ট সকালে সাংবাদিক প্রবীরকে রিমান্ডে কোতোয়ালি থানায় নেওয়ার পর পরই আদালতে পাঠায় কোতোয়ালি থানা পুলিশ। তদন্তকারী কর্মকর্তা আদালতকে জানান, তিনদিনের রিমান্ড মঞ্জুর করা হলেও একদিনেই জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে। রিমান্ডের আর প্রয়োজন নেই।

এরপর তার জামিনের আবেদন মঞ্জুর করেন ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতের বিচারক হামিদুল ইসলাম। দুপুরে ফরিদপুর জেলা কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে রাতে ঢাকার পূর্ব রাজাবাজারের বাসায় ফিরে যান প্রবীর সিকদার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: