মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

সহজে গলা থেকে মাছের কাঁটা নামাবেন যেভাবে



লাইফ স্টাইল ডেস্ক:: মাছ আমাদের সবার কম-বেশি প্রিয় একটি খাবার।প্রায় প্রতিদিনের খাদ্য তালিকায় না হলে চলেই না।কিন্তু মাছ খাওয়ার সময়ে সতর্কতার পর গলায় কাঁটা আটকে যায়।কোনো উপায় না দেখে শেষ পর্যন্ত অনেককে চিকিৎসকের শরণাপন্ন পর্যন্ত হতে হয়।কিন্তু জানেন কী আপনার ঘরেই রয়েছে কাঁটা নামানোর খুব সহজ এবং কার্যকরী উপায়? এক নজরে দেখে নিন গলায় আটকে যাওয়া কাঁটা নামানোর কিছু ঘরোয়া উপায়।

সাদা ভাত: গলায় আটকানো মাছের কাঁটা সাদা ভাত দিয়ে খুব সহজে নামানো যায়।এক মুঠো সাদা ভাত গিলে একটু পানি খান।এতে সহজে কাঁটা নেমে যাবে।

কলা: গলায় মাছের কাঁটা আটকে যাওয়ার সঙ্গে সঙ্গে একটি কলা খান। এতে খুব দ্রুত কাঁটা নেমে যাবে।

লেবু: এক টুকরা লেবু নিন। তাতে একটু লবন মাখিয়ে চুষে খান। কিছুক্ষণের মধ্যেই কাঁটা নরম হয়ে নেমে যাবে।

হালকা গরম পানি: হালকা গরম পানির সঙ্গে সামান্য পরিমাণ লবন মিশিয়ে খেতে পারেন।এতে মাছের কাঁটা নরম হয়ে নেমে যাবে।

সফট ড্রিংকস: গলায় আটকানো কাঁটা নামানোর আরেকটি কার্যকরী পদ্ধতি সফট ড্রিংকস খাওয়া।গলায় কাঁটা আটকানোর সঙ্গে সঙ্গে এক গ্লাস সফট ড্রিংকস খেয়ে নিন। কাঁটা নরম হয়ে নেমে যাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: