সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সরকার ভয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণের চেষ্টা করছে: হান্নান শাহ



images (1)নিউজ ডেস্ক :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, সরকারের সব অপকর্ম ফাঁস হয়ে গেলে তা ফাঁসিতে রুপান্তরিত হতে পারে, এই ভয়ে সরকার গণমাধ্যম নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।
আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে এক আলোচনা সভায় একথা বলেন তিনি।
আ স ম হান্নান শাহ বলেন, ১৯৭৫ সালের মতই এখন বাকশালী কায়দায় গণমাধ্যম নিয়ন্ত্রণ করছে আওয়ামী লীগ। এটি করছে কেবল তাদের অপকর্ম ঢাকতেই।
তিনি বলেন, মিডিয়ার মাধ্যমে সরকার ২০ দলকে জঙ্গি বানানোর চেষ্টা করছে। মিথ্যাকে হাজার বার বলা হলে মানুষ তা বিশ্বাস করবে, এমন ধারণায় সরকার প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছে।
তিনি আরো বলেন, সাংবাদিক সাগর-রুনির হত্যার বিচার হয়নি। হত্যাকারীরা এখন ধরা-ছোয়ার বাইরে। সরকারের আশির্বাদপুষ্ট হওয়ায় তাদের ধরা হচ্ছে না। আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান এখনো কারাগারে। তার অপরাধ সরকারের অন্যায়ের সঙ্গে আপস করেনি, সত্য প্রকাশ করেছিল।
হান্নান শাহ বলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দেশের সংবাদপত্রের সবচেয়ে বেশি ক্ষতি করছেন। তিনি বাকস্বাধীনতা হরণের ফন্দি আটছেন আর নতুন নতুন হলুদ সাংবাদিক সৃষ্টি করছেন। যারা সরকারের মিথ্যাচার ও তোষামদির খবর ছাড়া সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশ করতে চায় না।
সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জে. (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: