বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

‘সরকার ভুল পথে হাঁটছে’



Moudud_sm_722952809নিউজ ডেস্ক: সরকার ভুল পথে হাঁটছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, এজন্যই দেশে জঙ্গি ও উগ্রবাদের উত্থান হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সরকারকে গণতান্ত্রিক পথে আসার আহ্বান জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আপনারাও জানেন যে আপনারা অবৈধ। তাই গণতান্ত্রিক পথে এসে একটি নির্বাচন দিন। তাহলে জঙ্গি ও উগ্রবাদ হবে না।

‘একটি সমঝোতার মাধ্যমে গণতান্ত্রিক পথ ফিরিয়ে আনলে আপনাদের, আমাদের ও জনগণের জন্য ভালো হবে।’

তিনি বলেন, দেশে শাসন আছে কিন্তু সুশাসন নেই। বাংলাদেশের মানুষ সুশাসন পাচ্ছে না। গণতন্ত্র নাই, এ জন্যই জঙ্গি-উগ্রবাদ মাথাচারা দিয়ে উঠেছে।

ব্যারিস্টার মওদুদু আহমেদ বলেন, দেশে কোনো আন্দোলন নেই। এখন মানুষের শান্তিতে থাকার কথা কিন্তু শান্তি নেই। সবখানেই নৈরাজ্য। আজকে শিশুরা ধর্ষিত হচ্ছে। ছাত্রীরা ধর্ষিত হচ্ছে। কেউ-ই নিরাপদ নয়।

মওদুদ আহমেদ বলেন, ব্যাংকের টাকা লুটের জন্য যার বিরুদ্ধে অভিযোগ আছে, সেই তাকেই আবার কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনর নিয়োগ দেওয়া হযেছে। এটা কীভাবে সম্ভব?

‘বাংলাদেশ ব্যাংকের টাকা হ্যাক করে নেওয়া হয়নি। বাইরে থেকে এটা করা সম্ভব নয়। কোনো হ্যাকিং করা হয়নি, চুরি করা হয়েছে,’ অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, দেশের মানুষ জানতে চায়, যারা কেন্দ্রীয ব্যাংকের টাকা লুটপাটে জড়িত, তাদের ধরা হবে কি? কারণ এর সঙ্গে উচ্চকর্মকর্তা ও সরকারের লোক জড়িত ।
তাই সাবেক একজন বিচারপতির মাধ্যমে তদন্ত কমিটি গঠন করে জড়িতদের বিচারের মুখোম‍ুখি করার দাবি জানিয়েছেন ব্যারিস্টার মওদুদ।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাহ ইব্রাহীম, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক খান, মহিলা দলের সভানেত্রী নূরী আরা সাফা, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ বক্তব্য দেন।

উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান. সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রশীদ হাবীব, নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: