শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সরকারের ভূমিকায় দম বন্ধ হওয়ার উপক্রম



12. bnpনিউজ ডেস্ক::
বর্তমান আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপি বলছে, সরকারের ফ্যাসিবাদী ও অগণতান্ত্রিক ভূমিকায় পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে, যার পরিণতিতে দেশের মানুষের দম বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। খালেদা জিয়াসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে সরকার মিথ্যা মামলা দায়ের করে দলকে নেতৃশুন্য করার হীন ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ করছে বিএনপি। দলের পক্ষে এমন ষড়যন্ত্রের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব অভিযোগ করেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান খান রিপন। বিবৃতিতে বিএনপি কখনও সন্ত্রাসের রাজনীতি ও আন্দোলন করেনি বলে দাবি করা হয়।

বিবৃতিতে রিপন বলেন, বেগম খালেদা জিয়া বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে একে একে কারাগারে অভ্যন্তরীণ করে দলকে নেতৃত্বশুন্য করার হীন ষড়যন্ত্র করছে সরকার।

বিএনপি কখনও সন্ত্রাসের রাজনীতি করেনি দাবি করে রিপন বলেন, এটা সবারই জানা যে, বিএনপি দেশের অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করার লক্ষ্যে শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছে। কিন্তু আন্দোলন চলাকালে সরকারী এজেন্টরা, শাসক দলীয় লোকেরাই সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে তার দায় বিরোধী দলের কাঁধে চাপানোর অপপ্রয়াস নিয়েছিল।

রিপন অভিযোগ করে বলেন, বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে শাসক গোষ্ঠী প্রতিনিয়ত বিরোধী দলের চরিত্র হননের হীন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে এবং বিরোধী নেতা-কর্মীদের হয়রানি করেই চলছে। সরকারের এ ধরণের ফ্যাসিবাদী-অগণতান্ত্রিক ভূমিকা ও দুবৃত্তায়ন এখন এমন এক পর্যায়ে পৌঁছেছে যার পরিণতিতে দেশের মানুষের দম বন্ধ হওয়ার উপক্রম।

রিপন আরও বলেন, এ সরকার জানেন, তাদের সাথে ব্যাপক সংখ্যাগরিষ্ঠ মানুষ নেই। তাই তাদের অনৈতিক ক্ষমতাকে পাকাপোক্ত করতে যেয়ে আজ তারা মরিয়া হয়ে বিএনপি নেতা-কর্মীদের প্রতি দমন-নিপীড়ণের পথ বেছে নিয়েছেন।

কোন ফ্যাসিস্ট সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে পারেনি মন্তব্য করে দলের পক্ষে রিপন দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তাদের মুক্তির দাবি জানান।-বিডি২৪

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: