শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘সম্মানী লোকের রাজনীতি করার পরিবেশ নেই’



press-club-BG20160412190114নিউজ ডেস্ক: দেশের যে অবস্থা তাতে সম্মানী লোকের রাজনীতি করার পরিবেশ নেই বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ গার্মেন্টস, টেক্সটাইল অ্যান্ড লেদার ওয়ার্কার্স ফেডারেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

সংগঠনের প্রয়াত সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহেরে প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, দেশে এখন যে নির্যাতন চলছে, তাতে সম্মানী লোক ও শ্রমিক নেতাদের আন্দোলন করা কঠিন। এখন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ লুট হয়। ভবন নির্মাণের মডেল পরিবর্তন হয়ে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার হয়। এই হল দেশের অবস্থা।

তিনি বলেন, স্বাধীন দেশে মসজিদে খুন হয়, প্যাগোডায় হত্যা করা হয়, গির্জায় আঘাত করা হয়। এক সঙ্গে ৩/৪ জন শিশু নিখোঁজ হয়ে যায়। এখন দেশের প্রত্যেক নাগরিক নিরাপত্তাহীনতায় ভুগছে। এর থেকে বের হতে হবে।

তরুণ সমাজের প্রতি আহ্বান জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, তোমাদের সংগ্রাম করতে হবে সত্য প্রতিষ্ঠার জন্য। আমরা জরুরি অবস্থা মানি নাই, সামরিক আইন মানি নাই সংগ্রাম করেছি। তোমাদেরও সেভাবেই কাজ করতে হবে।

সরকারি কর্মচারীদের মতো শ্রমিকদের সর্বনিম্ন বেতন ৮ হাজার টাকা করার দাবি করেন তিনি।

বাংলাদেশ গার্মেন্টস, টেক্সটাইল অ্যান্ড লেদার ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি কুতুবউদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন- শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেন ও শ্রমিক নেত্রী শামীমা নাসরিন প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: