সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

সমাবেশে প্রধানমন্ত্রীহাওরবাসীর ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না



নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হাওরবাসীর ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না। বাঁধ নির্মাণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সুনামগঞ্জের শাল্লায় রোববার এক সুধী সমাবেশে এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকদের সুবিধার্থে কৃষি ঋণ অর্ধেকে নামিয়ে আনা হবে। আগামী মৌসুমে হাওরাঞ্চলে প্রয়োজনীয় সার ও বীজ বিনামূ্ল্যে দেওয়া হবে। ভবিষ্যতে হাওরাঞ্চলে আবাসিক স্কুল নির্মাণ করা হবে।

ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শনে করতে আজ সকাল সাড়ে ৯টায় গণভবন থেকে হেলিকপ্টারে করে রওনা দিয়ে ১০টা ১০ মিনিটে সুনামগঞ্জে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশের পর শাল্লা উপজেলা সদরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি। এরপর স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

সুনামগঞ্জ জেলার ছোট-বড় ১৪২টি হাওরের ২ লাখ ২৩ হাজার ৮২ হেক্টর জমির ফসল তলিয়ে যায়। এতে সর্বশান্ত হয়ে পড়েছে জেলার দুই লাখ ৭৭ হাজার ১৮৮ টি কৃষক পরিবার। বন্যায় হাওরাঞ্চলে ক্ষতির পরিমাণ ৯০ শতাংশ। বোরো ফসল ডুবে যাওয়ার পর সেখানে শুরু হয় মাছ, হাঁস ও অন্যান্য জলজ প্রাণীর মড়ক। হাজার হাজার কৃষকের জীবিকা ঝুঁকির মধ্যে পড়েছে। বন্যায় সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা এবং ব্রাক্ষণবাড়িয়া জেলায় ব্যাপক ক্ষতি হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: