মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

সমাবেশে প্রধানমন্ত্রীহাওরবাসীর ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না



নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হাওরবাসীর ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না। বাঁধ নির্মাণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সুনামগঞ্জের শাল্লায় রোববার এক সুধী সমাবেশে এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকদের সুবিধার্থে কৃষি ঋণ অর্ধেকে নামিয়ে আনা হবে। আগামী মৌসুমে হাওরাঞ্চলে প্রয়োজনীয় সার ও বীজ বিনামূ্ল্যে দেওয়া হবে। ভবিষ্যতে হাওরাঞ্চলে আবাসিক স্কুল নির্মাণ করা হবে।

ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শনে করতে আজ সকাল সাড়ে ৯টায় গণভবন থেকে হেলিকপ্টারে করে রওনা দিয়ে ১০টা ১০ মিনিটে সুনামগঞ্জে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশের পর শাল্লা উপজেলা সদরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি। এরপর স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

সুনামগঞ্জ জেলার ছোট-বড় ১৪২টি হাওরের ২ লাখ ২৩ হাজার ৮২ হেক্টর জমির ফসল তলিয়ে যায়। এতে সর্বশান্ত হয়ে পড়েছে জেলার দুই লাখ ৭৭ হাজার ১৮৮ টি কৃষক পরিবার। বন্যায় হাওরাঞ্চলে ক্ষতির পরিমাণ ৯০ শতাংশ। বোরো ফসল ডুবে যাওয়ার পর সেখানে শুরু হয় মাছ, হাঁস ও অন্যান্য জলজ প্রাণীর মড়ক। হাজার হাজার কৃষকের জীবিকা ঝুঁকির মধ্যে পড়েছে। বন্যায় সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা এবং ব্রাক্ষণবাড়িয়া জেলায় ব্যাপক ক্ষতি হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: