শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

সভ্য দেশের লাইব্রেরি: তসলিমা নাসরিন



নিউজ ডেস্ক:: সভ্য দেশের লাইব্রেরি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন ভারতে অবস্থান করা আলোচিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন।

শুক্রবার নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তিনি এ স্ট্যাটাস দেন।

তসলিমা নাসরিন লেখেন, সিগটুনা নামের ছোট একটি শহর, সেই শহরে রাস্তার পাশে পুরনো এক টেলিফোন বুথ, যেটি এখন আর টেলিফোন বুথ নয়, যেটি এখন পাবলিক লাইব্রেরি।

আমার দেখা সবচেয়ে ছোট পাবলিক লাইব্রেরি। লাইব্রেরিটির কোনও লাইব্রেরিয়ান নেই, দারোয়ান নেই। পাবলিক এখান থেকে নিজ দায়িত্বে বই নেবে, পড়বে, ফেরত দেবে। এভাবেই চলবে লাইব্রেরি। সভ্য দেশে এ রকম লাইব্রেরি অনেক আছে।

পাঠকরা কোথায় বসবেন এমন প্রশ্নের জবাবে তিনি লেখেন, পাশেই এক পার্ক রয়েছে। সেখানে বসে পাঠকরা বই পড়ে আবার ফেরত দিয়ে যাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: