রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?



নিউজ ডেস্ক::সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সকালে কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের বাধা ও ধরপাকড়ের পর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই কর্মসূচি পালন করতে অনুমতি লাগবে কেন?। সব কর্মসূচিতে আমাদের অনুমতি নিতে হবে কেন। আমরা একটা গণতান্ত্রিক কর্মসূচি করতে অনুমতি নিতে হবে, আমরা তো রাস্তা বন্ধ করেনি। ১৪৪ ধারা ভঙ্গ করিনি। আমরা কোন মিছিল করেনি। পুলিশের নিয়মের মধ্যে আছে অনুমতি না নিয়ে সভা সমাবেশ করা যাবে না। কিন্তু আমার তো সেই রকম কিছু করিনি। ফুটপাতে দাড়িয়ে আমি একটা প্রতিবাদ করতে পারবো না কালো পতাকা দেখিয়ে, এটা তো মৌলিক ব্যাপার। এটা তো আমার ফান্ডামেন্টাল অধিকার। তাহলে কি আমাদের সংবাদ সম্মেলন করতে অনুমতি লাগবে। আমার বাড়িতে ৫ জন নেতার সঙ্গে কথা বলতে অনুমতি লাগবে?।

মির্জা ফখরুল বলেন, আইনের শাসন ও আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারে না। তাই গণতন্ত্রের দাবিতে বিরোধী দলের আওয়াজ শুনলেই উত্তেজিত বাতিকগ্রস্তদের ন্যায় আদিম উল্লাসে সরকারী বাহিনী গণতান্ত্রিক শক্তির ওপর ঝাঁপিয়ে পড়ে।

সংবিধানে বলা আছে প্রজাতন্ত্রের সব ক্ষমতার মালিক জনগণ। কিন্তু এখন বাস্তবতা হচ্ছে প্রজাতন্ত্রের ক্ষমতার মালিক আওয়ামী লীগ ও তাদের সাজানো আইনশৃঙ্খলা বাহিনী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: