মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

সবচেয়ে বেশি বেতন তামিমের, দেখে নিন অন্যদের কত



সবশেষ সভা শেষে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) সভাপতি জানিয়েছিলেন, এবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে ১৬ ক্রিকেটারকে। তাদের নামও প্রকাশ করা হয়। কিন্তু ভুলে বাদ পড়ে যায় সৌম্য সরকারের নাম। এবার তার নাম যুক্ত করে ১৭ সদস্যের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা দিয়েছে বিসিবি।

সেখানে এ প্লাস ক্যাটাগরিতে রাখা হয়েছে সৌম্যকে। প্রতি মাসে ৪ লাখ টাকা পারিশ্রমিক পাবেন এই ব্যাটসম্যান। প্রথমবারের মতো লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য আলাদাভাবে চুক্তি করেছে বোর্ড।

এই দুই ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের নাম। দুই ক্যাটাগরিতে থাকলেও আলাদাভাবে দুই ক্যাটাগরি থেকে বেতনের পূর্ণ টাকা পাবেন না ক্রিকেটাররা। লাল ও সাদা বলের ক্রিকেট মিলিয়ে তামিম ও মুশফিক একেকজন প্রতি মাসে পাচ্ছেন ৬ লাখের বেশি টাকা।

দুই ক্যাটাগরিতে রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে। দুই ক্যাটাগরির একই চুক্তিতে থাকা ক্রিকেটার প্রথম ক্যাটাগরির পুরো টাকা এবং দ্বিতীয় ক্যাটাগরির অর্ধেক টাকা মিলিয়ে বেতন পাবেন। সে ক্ষেত্রে তামিমের বেতন দাঁড়ায় ৪ ও ২ লাখ মিলিয়ে ৬ লাখ টাকা। এ ছাড়া অধিনায়ক হিসেবে বাড়তি ভাতা হিসেবে পাবেন আরও ২০ হাজার টাকা। সব মিলিয়ে ৬ লাখ ৩০ হাজার টাকা পাবেন তামিম। চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি টাকা পাচ্ছেন এই অভিজ্ঞ ওপেনারই।

তারপরই রয়েছে মুশফিকের নাম। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান পাবেন ৬ লাখ ২০ হাজার টাকা। বাড়তি ২০ হাজার টাকা বেশি ম্যাচ খেলার সুবাদে পাবেন তিনি।

দুই ক্যাটাগরিতে যারা আছেন, ওপরের ক্যাটাগরির পুরো টাকা এবং নিচের ক্যাটাগরির অর্ধেক টাকা মিলিয়ে প্রতি মাসে বেতন পাবেন ক্রিকেটাররা। যেমন তাইজুল বি ও ডি গ্রেডে আছেন। সে ক্ষেত্রে বি গ্রেডের জন্য ২ লাখ এবং ডি গ্রেডের জন্য ৫০ হাজার মিলিয়ে মোট আড়াই লাখ টাকা বেতন পাবেন তিনি।

ক্রিকেটারদের বেতন

এ প্লাস ক্যাটাগরি : ৪ লাখ (প্রতি মাসে বেতন), এ ক্যাটাগরি : ৩ লাখ, বি ক্যাটাগরি : ২ লাখ, সি ক্যাটাগরি : দেড় লাখ ও ডি ক্যাটাগরি : এক লাখ টাকা।

চুক্তিতে থাকা ক্রিকেটাররা

লাল-সাদা বলের ক্রিকেট : তামিম, (এ প্লাস ও এ প্লাস) মুশফিক (এ প্লাস ও এ প্লাস), লিটন (বি ও বি), মিরাজ (বি ও বি), তাইজুল (বি ও ডি), মিঠুন (ডি ও সি) ও শান্ত (ডি ও ডি)।

লাল বলের ক্রিকেট : মুমিনুল (এ), নাঈম (ডি), রাহী (ডি) ও এবাদত (ডি)।

সাদা বলের ক্রিকেট : মাহমুদউল্লাহ (এ প্লাস), সৌম্য সরকার (এ প্লাস), মোস্তাফিজ (বি), সাইফউদ্দিন (সি), আফিফ (ডি) ও নাঈম (ডি)।

সংবাদটি শেয়ার করুন

Developed by: