রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

সবকটি মামলায় রাগীব আলী ও তার ছেলের জামিন, কারামুক্তিতে কোন বাধা নেই



নিজস্ব প্রতিবেদক:: উচ্চ আদালত থেকে ছেলেসহ জামিন পেয়েছেন সিলেটের শিল্পপতি রাগীব আলী। বৃহস্পতিবার সকালে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহাব মিঞার নেতৃত্বাধীন সুপ্রীম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চ থেকে তারাপুর চা বাগানের ভূমি বন্দোবস্তের নামে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি মামলায় তারা জামিন লাভ করেন। রাগীব আলীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ মামলায় ইতোপূর্বে হাইকোর্ট থেকে জামিন লাভ করেন রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। কিন্তু, রাষ্ট্রপক্ষের আপীলের প্রেক্ষিতে সুপ্রীম কোর্টের অবকাশকালীন বেঞ্চ তার জামিন স্থগিত করে দেন। এরপর আসামীপক্ষের আবেদনের প্রেক্ষিতে এ নিয়ে বৃহস্পতিবার সুপ্রীম কোর্টের ফুল বেঞ্চে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীশেষে উচ্চ আদালত হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এর আগে তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণ করে হাজার হাজার কোটি টাকা আত্মসাত এবং দৈনিক সিলেটের ডাক প্রকাশনা সংক্রান্ত একটি মামলায় উচ্চ আদালতের জামিন লাভ করেন তারা। তিন মামলায় জামিন লাভের পর রাগীব আলীর কারামুক্তিতে আর কোন বাধা নেই বলে জানান ব্যারিস্টার কাফি।

রাগীব আলীর পক্ষে শুনানীতে অংশ নেন ব্যারিস্টার ফজলে নুর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান, ব্যারিস্টার মনসুরুল হক ও ব্যারিস্টার আব্দুল হালিম কাফি। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল দিলুরুজ্জামান। তারা একটি মামলায় রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের কারাদন্ড, অপর মামলায় রাগীব আলীসহ ৫ আত্মীয়ের বিভিন্ন মেয়াদে সাজা এবং দৈনিক সিলেটের ডাক প্রকাশনা সংক্রান্ত একটি মামলায় রাগীব আলী ও তার ছেলের এক বছরের সাজা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: