বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «   প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : সব আসামির জামিন  » «   ভরিতে স্বর্ণের দাম কমলো ১২৮২ টাকা  » «   ১৪ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি  » «   এপির অনুসন্ধান: ধর্ষণ থেকে রেহাই মেলেনি ৯ বছরের রোহিঙ্গা শিশুরও  » «   সীতাকুণ্ডে বিরল প্রজাতির পেঁচা ধরা পড়ল  » «   ‘ভয় পাওয়ার কিছু নেই’  » «   হাইকোর্টের রুল বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা কেন অবৈধ নয়  » «   অবশেষে ফাইনালে রংপুর  » «  

সবকটি মামলায় রাগীব আলী ও তার ছেলের জামিন, কারামুক্তিতে কোন বাধা নেই



নিজস্ব প্রতিবেদক:: উচ্চ আদালত থেকে ছেলেসহ জামিন পেয়েছেন সিলেটের শিল্পপতি রাগীব আলী। বৃহস্পতিবার সকালে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহাব মিঞার নেতৃত্বাধীন সুপ্রীম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চ থেকে তারাপুর চা বাগানের ভূমি বন্দোবস্তের নামে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি মামলায় তারা জামিন লাভ করেন। রাগীব আলীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ মামলায় ইতোপূর্বে হাইকোর্ট থেকে জামিন লাভ করেন রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। কিন্তু, রাষ্ট্রপক্ষের আপীলের প্রেক্ষিতে সুপ্রীম কোর্টের অবকাশকালীন বেঞ্চ তার জামিন স্থগিত করে দেন। এরপর আসামীপক্ষের আবেদনের প্রেক্ষিতে এ নিয়ে বৃহস্পতিবার সুপ্রীম কোর্টের ফুল বেঞ্চে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীশেষে উচ্চ আদালত হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এর আগে তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণ করে হাজার হাজার কোটি টাকা আত্মসাত এবং দৈনিক সিলেটের ডাক প্রকাশনা সংক্রান্ত একটি মামলায় উচ্চ আদালতের জামিন লাভ করেন তারা। তিন মামলায় জামিন লাভের পর রাগীব আলীর কারামুক্তিতে আর কোন বাধা নেই বলে জানান ব্যারিস্টার কাফি।

রাগীব আলীর পক্ষে শুনানীতে অংশ নেন ব্যারিস্টার ফজলে নুর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান, ব্যারিস্টার মনসুরুল হক ও ব্যারিস্টার আব্দুল হালিম কাফি। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল দিলুরুজ্জামান। তারা একটি মামলায় রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের কারাদন্ড, অপর মামলায় রাগীব আলীসহ ৫ আত্মীয়ের বিভিন্ন মেয়াদে সাজা এবং দৈনিক সিলেটের ডাক প্রকাশনা সংক্রান্ত একটি মামলায় রাগীব আলী ও তার ছেলের এক বছরের সাজা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: