মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানি বণ্টনের নতুন ফর্মুলা খুঁজছে বাংলাদেশ-ভারত: জয়শঙ্কর  » «   শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «  

সন্তান হতে পারে নারীদের সাবেক প্রেমিকের অবয়বে



লাইফস্টাইল ডেস্ক::ছেলেটি আপনার নিজের হলেও সে দেখতে হতে পারে হুবহু আপনার স্ত্রীর প্রাক্তন প্রেমিকের চেহারার। এমনটাই দাবি করেছেন, নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা। গবেষণায় বলা হয়েছে, যদি কোনও নারী বিয়ের আগে অন্য পুরুষের সঙ্গে সহবাস করে থাকেন, তবে তার সন্তানকে তার স্বামীর মত দেখতে হতেও পারে, আবার নাও হতে পারে।

নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের বৈজ্ঞানিকরা গবেষণা করে দেখেছেন, একজন নারী প্রথম যখন কোনও পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন তখন নারীর অপরিপক্ক ডিম্বাণু শুক্রাণুর কিছু অণুকে নিজে থেকেই অবশোষিত করে নেয়। যার প্রভাব পরবর্তি ক্ষেত্রে দেখা যায়। রিপোর্টে দেখা গেছে, যখন সেই নারীই অন্য পুরুষের সঙ্গে মিলিত হয়ে সন্তানের জন্ম দেন তখন প্রাক্তন প্রেমিকের শুক্রাণু গর্ভজাত সন্তানের রঙ-রূপ বদলে দিতে পারে। এমনও হতে পারে যে নবজাতক শিশুর চেহারা মহিলার প্রাক্তন প্রেমিকের সঙ্গে হুবহু মিলে যেতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: