শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

সন্তান হতে পারে নারীদের সাবেক প্রেমিকের অবয়বে



লাইফস্টাইল ডেস্ক::ছেলেটি আপনার নিজের হলেও সে দেখতে হতে পারে হুবহু আপনার স্ত্রীর প্রাক্তন প্রেমিকের চেহারার। এমনটাই দাবি করেছেন, নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা। গবেষণায় বলা হয়েছে, যদি কোনও নারী বিয়ের আগে অন্য পুরুষের সঙ্গে সহবাস করে থাকেন, তবে তার সন্তানকে তার স্বামীর মত দেখতে হতেও পারে, আবার নাও হতে পারে।

নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের বৈজ্ঞানিকরা গবেষণা করে দেখেছেন, একজন নারী প্রথম যখন কোনও পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন তখন নারীর অপরিপক্ক ডিম্বাণু শুক্রাণুর কিছু অণুকে নিজে থেকেই অবশোষিত করে নেয়। যার প্রভাব পরবর্তি ক্ষেত্রে দেখা যায়। রিপোর্টে দেখা গেছে, যখন সেই নারীই অন্য পুরুষের সঙ্গে মিলিত হয়ে সন্তানের জন্ম দেন তখন প্রাক্তন প্রেমিকের শুক্রাণু গর্ভজাত সন্তানের রঙ-রূপ বদলে দিতে পারে। এমনও হতে পারে যে নবজাতক শিশুর চেহারা মহিলার প্রাক্তন প্রেমিকের সঙ্গে হুবহু মিলে যেতে পারে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: