রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «   ব্যাংক ঋণে চলছে সরকার  » «   মুজিববর্ষে ২০০ টাকার নোট আসছে বাজারে  » «   সরকারি চাকরিজীবীদের বড় সুখবর দিল সরকার  » «   বিমানবন্দরে মুসলিমদের বাড়তি তল্লাশির পরামর্শ রায়ানএয়ার সিইওর  » «   শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী শাকিল গ্রেপ্তার  » «   কুৎসা রটানোয় হতাশ হলেও বার্সাতে সুখেই আছেন মেসি  » «   ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «  

‘সত্য বলায় শফিক রেহমান গ্রেফতার’



34নিউজ ডেস্ক :: সত্য তুলে ধরা ও যুক্তি দিয়ে কথা বলার কারণে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির বিদায়ী কমিটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধ এবং প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের মুক্তির দাবিতে নাগরিক সমাবেশ’ শীর্ষক আলোচনা সভায় এ অভিযোগ করেন তিনি।

সভার প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, শফিক রেহমানের একটাই অপরাধ, তিনি সত্য কথা বলেন এবং যুক্তি দিয়ে কথা বলেন। কাজেই তার মুখ বন্ধ এবং তাকে সরিয়ে রাখতে সরকার এ ‘অপকৌশলের’ আশ্রয় নিয়েছে। যে ‘নোংরা কৌশলে’ গ্রেফতার করা হল, এটা রসিকতা নাকি অনাচার বলেও প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, বলা হয়েছিল, সাদা পোশাকে যেন কাউকে গ্রেফতার করা না হয়। কিন্তু এখন সাংবাদিক পরিচয় দিয়ে ধরে নিয়ে আসা হচ্ছে। এর বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ করা উচিত।

প্রবীণ সাংবাদিক শফিক রেহমানসহ সাংবাদিক নেতা শওকত মাহমুদ ও আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবি জানান নজরুল ইসলাম খান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেন, এ সরকারের সময়ে ভেতরে (কারাগার) ভালো মানুষেরা আর বাইরে গুণ্ডা বদমায়েশরা।

এ বছর সরকারে পরিবর্তন আসতে পারে এমন ইঙ্গিত দিয়ে দুদু বলেন, দিনের আলো দেখতে পাচ্ছি। তবে আমি যুক্তি দিয়ে বলতে পারবো না। পরিবর্তন হলেও আওয়ামী লীগের ভয় নেই। তাদেরকে দেশ ছেড়ে পালাতে হবে না। তবে আইনের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিদায়ী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, নব্বইয়ের ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, সংগঠনটির সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: