মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

সজীব ওয়াজেদ জয়‘বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না’



নিউজ ডেস্ক::৭৫-এর পর জিয়াউর রহমানরা বাংলাদেশকে মুছে ফেলার চেষ্টা করেছিলেন। তারা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিলেন। কিন্তু কেউ আর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারবে না। আমরা বঙ্গবন্ধুর নাম মহাকাশে পাঠিয়ে দিয়েছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে রাজধানীর বঙ্গবন্ধু কনফারেন্স সেন্টার থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর গাজীপুরের প্রাইমারি গ্রাউন্ড স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয় বলেন, ‘প্রথমেই আমাদের সিদ্ধান্ত ছিল স্যাটেলাইট হবে নিজস্ব অর্থায়নে। আমরা সেটা করেছিও। এ কাজে যে বরাদ্দ ধরা হয়েছিল তার চেয়ে কম খরচে আমরা করতে পেরেছি। যে সময়সীমা ধরা হয়েছিল তার আগেই এটির সফল উৎক্ষেপণ হয়েছে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে আছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার। বক্তৃতা করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: