সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

সজীব ওয়াজেদ জয়‘বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না’



নিউজ ডেস্ক::৭৫-এর পর জিয়াউর রহমানরা বাংলাদেশকে মুছে ফেলার চেষ্টা করেছিলেন। তারা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিলেন। কিন্তু কেউ আর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারবে না। আমরা বঙ্গবন্ধুর নাম মহাকাশে পাঠিয়ে দিয়েছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে রাজধানীর বঙ্গবন্ধু কনফারেন্স সেন্টার থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর গাজীপুরের প্রাইমারি গ্রাউন্ড স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয় বলেন, ‘প্রথমেই আমাদের সিদ্ধান্ত ছিল স্যাটেলাইট হবে নিজস্ব অর্থায়নে। আমরা সেটা করেছিও। এ কাজে যে বরাদ্দ ধরা হয়েছিল তার চেয়ে কম খরচে আমরা করতে পেরেছি। যে সময়সীমা ধরা হয়েছিল তার আগেই এটির সফল উৎক্ষেপণ হয়েছে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে আছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার। বক্তৃতা করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: