শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

সচিবালয়ে মন্ত্রীসভার বৈঠকেখাদ্যশস্যের ঘাটতি ২০ লাখ মেট্রিক টন



নিউজ ডেস্ক::কম্বোডিয়া থেকে চাল আমদানি করার বিষয়ে ৫ বছর মেয়াদী একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। এ সমঝোতা স্মারকের আওতায় প্রতি বছর সর্বোচ্চ ১০ লাখ মেট্রিক টন চাল আমদানি করা যাবে। বর্তমানে জানুয়ারি পর্যন্ত ২০ লাখ মেট্রিক টন খাদ্য শস্যের দরকার হবে। এর ভেতরে চাল ১৫ লাখ এবং গম ৫ লাখ মেট্রিক টন। ১৫ লাখ মেট্রিক টন চাল কম্বোডিয়া থেকে আমদানির প্রক্রিয়া চলছে। আর ইউক্রেন এবং রাশিয়া থেকে ৫ লাখ মেট্রিক টন গম আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক ‘চট্রগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৭’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রীসভা।

এ বিষয়ে শফিউল আলম বলেন, আগে এই আইনের খসড়ার নীতিগত অনুমোদন ছিল। মন্ত্রীসভা এ আইনের খসড়ার চুড়ান্ত অনুমোদন দিয়েছে।
এছাড়া মন্ত্রীসভা ‘খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৭’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়েছে বলেও জানান শফিউল আলম।

তিনি আরও জানান, বৈঠকে নায়করাজ রাজ্জাক, যশোরের সাবেক এমপি খান টিপু সুলতান এবং ফুটবলার শামসুল আলম মোল্লার মৃত্যুতে ৩টি শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: