বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ  » «   আগামীকাল থেকে আলীয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল শুরু  » «   ঘরের ছেলে ঘরে ফিরেছে: ইনাম চৌধুরী প্রসঙ্গে মিসবাহ সিরাজ  » «   উল্টো আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা: মির্জা ফখরুল  » «   এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল  » «   বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে : রাঙ্গাকে ফিরোজ রশীদ  » «   আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা  » «   ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী  » «   সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «  

সচিবালয়ে মন্ত্রীসভার বৈঠকেখাদ্যশস্যের ঘাটতি ২০ লাখ মেট্রিক টন



নিউজ ডেস্ক::কম্বোডিয়া থেকে চাল আমদানি করার বিষয়ে ৫ বছর মেয়াদী একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। এ সমঝোতা স্মারকের আওতায় প্রতি বছর সর্বোচ্চ ১০ লাখ মেট্রিক টন চাল আমদানি করা যাবে। বর্তমানে জানুয়ারি পর্যন্ত ২০ লাখ মেট্রিক টন খাদ্য শস্যের দরকার হবে। এর ভেতরে চাল ১৫ লাখ এবং গম ৫ লাখ মেট্রিক টন। ১৫ লাখ মেট্রিক টন চাল কম্বোডিয়া থেকে আমদানির প্রক্রিয়া চলছে। আর ইউক্রেন এবং রাশিয়া থেকে ৫ লাখ মেট্রিক টন গম আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক ‘চট্রগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৭’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রীসভা।

এ বিষয়ে শফিউল আলম বলেন, আগে এই আইনের খসড়ার নীতিগত অনুমোদন ছিল। মন্ত্রীসভা এ আইনের খসড়ার চুড়ান্ত অনুমোদন দিয়েছে।
এছাড়া মন্ত্রীসভা ‘খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৭’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়েছে বলেও জানান শফিউল আলম।

তিনি আরও জানান, বৈঠকে নায়করাজ রাজ্জাক, যশোরের সাবেক এমপি খান টিপু সুলতান এবং ফুটবলার শামসুল আলম মোল্লার মৃত্যুতে ৩টি শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: