মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

সঙ্গিনীর মৃত্যুতে পাগল হয়ে ওঠা গাধাকে বিয়ে দিল গ্রামবাসী!



আন্তর্জাতিক ডেস্ক:: সঙ্গিনী মৃত্যুর পর থেকে কোনো কিছুতেই যেন মন বসতো না পুরুষ গাধাটির। জীবনে এই হঠাৎ আসা বিপর্যয়ের পাশাপাশি একা থাকতে থাকতে বদমেজাজি হয়ে উঠেছিল সে। কারণে অকারণে আক্রমণ করত গ্রামবাসীদের। তার এই কষ্ট দেখতে পারেননি অনেকেই। চেয়েছিলেন তার মনের মতো জীবন সঙ্গিনী খুঁজে দিতে, যেন আবার সংসার শুরু করতে পারে সে। যেই কথা সেই কাজ। এ গ্রাম ও গ্রাম ঘুরে তারা খুঁজে আনেন এক সঙ্গিনীকে। এখানেই শেষ নয়, এরপর নিজেদের খরচে একেবার ধুমধাম করে বিয়ে দেওয়া হয় তাদের।

ভারতের মাইসোরের হুরা এলাকায় এ ঘটনা ঘটেছে। সেখানকার এক নিঃসঙ্গ গাধার বিয়ে দিয়েছেন গ্রামবাসী। শুনলে অবাক হতে পারেন তবে এটাই সত্যি। একেবারে পুরোহিত ডেকে, নতুন জামা-কাপড় পরে, সিঁদুর, আতপ চাল, মালা, মঙ্গলসূত্র, বিয়ের সমস্ত নিয়ম মেনে তাদের বিয়ে দিলেন গ্রামবাসী।

বিয়ের দিন যেন অনেক টেনশনে ছিলেন বর-কনে দুজনই। বরের দ্বিতীয় বিয়ে, মাত্র কয়েকমাস আগে এক চিতা বাঘের আক্রমণে হারিয়েছেন জীবনসঙ্গিনীকে, কনে আবার বছর চারেকের ছোট। তার উপর ৬০ কিলোমিটার দূরে চামারাজানগর জেলা থেকে থেকে নতুন পরিবেশে আসা।

তবে গ্রামবাসীদের উদ্যোগে সবই সত্যি হল। আর তাদের এই শুভ দিনে উপস্থিত ছিলেন গ্রামের সবাই।গত জুলাই মাসে এক চিতা বাঘের আক্রমনে মারা যায় গাধাটির সঙ্গিনী। জীবনে এই হঠাৎ আসা বিপর্যয়ের পাশাপাশি একা থাকতে থাকতে বদমেজাজি হয়ে উঠেছিল সে।কারণে অকারণে আক্রমণ করত গ্রামবাসীদের।এরপরই গ্রামবাসীরা বুঝতে পারেন নিঃসঙ্গতাই তার এই আচরণের কারণ।তাই আর দেরি করেননি তারা, একেবারে চাঁদা তুলে দূরের এক গ্রাম থেকে গাধা কিনে আনতে চেয়েছিলেন তারা।গ্রামবাসীরা মিলে ২০ হাজার টাকা চাঁদাও তুলেছিলেন।যদিও তার প্রয়োজন হয়নি।তাদের এই উদ্যোগের কথা শুনে টাকা নিতে চাননি তারাও। তাই সেই টাকায় একেবারে ধুমধাম করে বিয়ে। বিয়ের পর সকলের মধ্যে মিষ্টি বিতরণও করা হয়।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: