শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

সংসদ নির্বাচন: হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপরীতে



নিউজ ডেস্ক:: দীর্ঘ ১০ বছর ক্ষমতার বাহিরে থাকা দেশের বৃহত্তর দল বিএনপি ও বিরোধী জোটসহ অন্যান্য দলগুলোর নির্বাচনে অংশ নেয়ার ঘোষণায় জমজমাট নির্বাচনের ময়দান। নির্বাচন ঘিরে বাড়ছে নেতাকর্মীদের ব্যস্ততা। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন।সামনের কয়েক দিনের মধ্যেই চূড়ান্ত হবে প্রধান দুই জোটের প্রতিদ্ব্বন্দ্বী প্রার্থীদের নাম। আওয়ামী লীগের রেকর্ড সংখ্যক প্রার্থী ইতিমধ্যে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আজ প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হচ্ছে। বিএনপি তৃতীয় দিনের মতো আজও দলীয় মনোনয়নপত্র বিতরণ করেছে। অন্যান্য রাজনৈতিক দল ও জোট মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে।

তবে এখন পর্যন্ত কারো মনোনয়ন চূড়ান্ত না হলোও মহাজোট এবং ঐক্যফ্রন্টের হেভিওয়েট প্রার্থীদের মনোনয়ন অনেকটাই নিশ্চিত।জেনে নেবো হেভিওয়েট প্রার্থীদের কে কোথায় লড়ছেন, এবং তাদের বিপক্ষে ভোটের মাঠে সম্ভাব্য প্রার্থী থাকবেন কারা।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দলীয় মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে শুরু হয় আওয়ামী লীগের মনোনয়ন কার্যক্রম। তিনি লড়বেন গোপালগঞ্জ-৩ আর শ্বশুর বাড়ি রংপুর-৬ আসনে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আসন নোয়াখালী-৫। তবে ওই আসনে তার প্রতিদ্বন্দ্বী হবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। কুষ্টিয়া ৩ আসনে লড়বেন মাহবুব উল আলম হানিফ। আর মতিয়া চৌধুরী শেরপুর-২ আসনে। ঢাকা-১৩ আসনে প্রার্থী হতে পারেন জাহাঙ্গীর কবির নানক। একই আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী মোয়াজ্জেম হোসেন আলাল।

আওয়ামী লীগ নেতা ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে বিএনপির মনোনয়ন প্রার্থী কণ্ঠশিল্পী কনকচাঁপা। আমির হোসেন আমুর আসন ঝালকাঠী-১। তোফায়েল আহমেদ লড়বেন ভোলা-১ আসনে। তার প্রতিদ্বন্দ্বী হতে পারেন আন্দালিব রহমান পার্থ। বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মনোনয়ন ফরম কেনায় সবার আলাদা দৃষ্টি থাকবে নড়াইল-২ আসনের দিকে।

অন্যদিকে আইনি জটিলতায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আদৌ নির্বাচনে প্রার্থী হতে পারবেন কিনা তা নিয়ে ধোয়াশা না কাটলেও তার জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করা হয়েছে তিনটি আসন থেকে। ফেনী-১, বগুড়া-৬ ও ৭। দলের মহাসচিব মির্জা ফখরুল লড়বেন ঠাকুরগাঁও-১ আসনে। এ আসনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ রন্দ্র সেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন করতে চান তিনটি আসন, সাতক্ষীরা-৪, ঢাকা-১৭ ও রংপুর ৩। রওশন এরশাদ ময়মনসিংহ-৪, জিএম কাদের লালমনিরহাট-৩, রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ ও ৪ আসনে। এছাড়া আ স ম রব ঢাকা-১৮, কাদের সিদ্দিকী-টাঙ্গাইল ৮, ও অলি আহমেদ লড়বেন চট্টগ্রাম-১৪ আসনে। হাসানুল হক ইনু কুষ্টিয়া-২। রাশেদ খান মেনন নির্বাচন করবেন ঢাকা-৭ আসনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: