সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক  » «   লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ বাণিজ্য  » «   ২১ আগস্ট হামলা: সাবেক দুই আইজিপির জামিন  » «   নাইকো মামলার পরবর্তী শুনানি ৪ ফেব্রুয়ারি  » «   ডাকাতি চেষ্টার অভিযোগে এসআই আটক  » «   শরিকদের সঙ্গে দূরত্ব বাড়ছে আ.লীগের  » «   মালিতে জঙ্গি হামলায় জাতিসংঘের ১০ শান্তিরক্ষী নিহত  » «   ঘুষ নেয়ার মামলায় জামিন পেলেন নাজমুল হুদা  » «   আওয়ামী লীগ জনগণের আস্থার মর্যাদা রাখবে: প্রধানমন্ত্রী  » «   নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেলেন আওরঙ্গজেব চৌধুরী  » «   আফগানিস্তানে গভর্নরের গাড়িবহরে আত্মঘাতী হামলা: নিহত ৮  » «   ফেসবুকে ‘#বিদায়’ স্ট্যাটাস দিয়ে তরুণের আত্মহত্যা!  » «   স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী  » «   আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব  » «   ২৭ বছর থেকে নির্বাচনবিহীন এমসি কলেজ ছাত্র সংসদ  » «  

সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক



নিউজ ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও বিধিমালা সংশোধন নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে সোমবার এ সভা হবে।

আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে এবার সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে এখনই নির্বাচনের তফসিল ঘোষণা করছে না ইসি। তার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করা হবে।

এর আগে ৩০ অগাস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় ইভিএম ব্যবহার নিয়ে মতবিরোধের মধ্যে সভা বর্জন করেছিলেন নির্বাচন কমিশন মাহবুব তালুকদার।

আজকের সভায় পাঁচটি বিষয় আলোচনা করা হবে। এগুলো হলো- একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ; নির্বাচনে ইভিএম ব্যবহার, ইভিএম প্রদর্শনী ও করণীয় এবং জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিধিমালা, ২০০৮ সংশোধন।

এছাড়া বাংলাদেশের হিজড়া জনগোষ্ঠিকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকার বিধিমালার সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধন; সিলেট সিটি করপোরেশন নির্বাচনকালে ২টি ভোটকেন্দ্রে অনিয়মের বিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে আজ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: