রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক



নিউজ ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও বিধিমালা সংশোধন নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে সোমবার এ সভা হবে।

আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে এবার সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে এখনই নির্বাচনের তফসিল ঘোষণা করছে না ইসি। তার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করা হবে।

এর আগে ৩০ অগাস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় ইভিএম ব্যবহার নিয়ে মতবিরোধের মধ্যে সভা বর্জন করেছিলেন নির্বাচন কমিশন মাহবুব তালুকদার।

আজকের সভায় পাঁচটি বিষয় আলোচনা করা হবে। এগুলো হলো- একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ; নির্বাচনে ইভিএম ব্যবহার, ইভিএম প্রদর্শনী ও করণীয় এবং জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিধিমালা, ২০০৮ সংশোধন।

এছাড়া বাংলাদেশের হিজড়া জনগোষ্ঠিকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকার বিধিমালার সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধন; সিলেট সিটি করপোরেশন নির্বাচনকালে ২টি ভোটকেন্দ্রে অনিয়মের বিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে আজ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: