রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «  

সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক



নিউজ ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও বিধিমালা সংশোধন নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে সোমবার এ সভা হবে।

আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে এবার সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে এখনই নির্বাচনের তফসিল ঘোষণা করছে না ইসি। তার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করা হবে।

এর আগে ৩০ অগাস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় ইভিএম ব্যবহার নিয়ে মতবিরোধের মধ্যে সভা বর্জন করেছিলেন নির্বাচন কমিশন মাহবুব তালুকদার।

আজকের সভায় পাঁচটি বিষয় আলোচনা করা হবে। এগুলো হলো- একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ; নির্বাচনে ইভিএম ব্যবহার, ইভিএম প্রদর্শনী ও করণীয় এবং জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিধিমালা, ২০০৮ সংশোধন।

এছাড়া বাংলাদেশের হিজড়া জনগোষ্ঠিকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকার বিধিমালার সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধন; সিলেট সিটি করপোরেশন নির্বাচনকালে ২টি ভোটকেন্দ্রে অনিয়মের বিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে আজ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: