বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক



নিউজ ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও বিধিমালা সংশোধন নিয়ে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে সোমবার এ সভা হবে।

আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে এবার সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে এখনই নির্বাচনের তফসিল ঘোষণা করছে না ইসি। তার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করা হবে।

এর আগে ৩০ অগাস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় ইভিএম ব্যবহার নিয়ে মতবিরোধের মধ্যে সভা বর্জন করেছিলেন নির্বাচন কমিশন মাহবুব তালুকদার।

আজকের সভায় পাঁচটি বিষয় আলোচনা করা হবে। এগুলো হলো- একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ; নির্বাচনে ইভিএম ব্যবহার, ইভিএম প্রদর্শনী ও করণীয় এবং জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিধিমালা, ২০০৮ সংশোধন।

এছাড়া বাংলাদেশের হিজড়া জনগোষ্ঠিকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকার বিধিমালার সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধন; সিলেট সিটি করপোরেশন নির্বাচনকালে ২টি ভোটকেন্দ্রে অনিয়মের বিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে আজ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: