রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লজ্জায় মানুষ না খেয়ে থাকার কথা বলতে পারে না —————————- : মোমিন মেহেদী  » «   রাতে মোবাইল ব্যবহার করলে হয়ে যাবেন অন্ধ!  » «   ৬ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার  » «   সৌন্দর্যের ৫ গোপন রহস্য!  » «   পরকীয়া প্রেমিকসহ চেয়ারম্যান-কন্যা আটক!  » «   হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি  » «   ছবি আঁকলেন প্রধানমন্ত্রী  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু চলছে’  » «   তাসপিয়া হত্যা মামলার আসামি আদনানের বাবার বক্তব্য!  » «   রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «  

সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ



চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ১১ হাজার ২৩৪ টি ইয়াবা, ২৫৯ দশমিক ৭৬৫ কেজি হিরোইন, ৫ লাখ ২৪ হাজার ১৩৭ বোতল ফেনসিডিল এবং ৫২ হাজার ৯৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২২ নভেম্বর) জাতীয় সংসদে নোয়াখালী ৩ আসনের এমপি মামুনুর রশীদ কিরণের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। মন্ত্রী জানান, সেপ্টেম্বর পর্যন্ত ৭৮ হাজার ৫৩৯টি মামলা দায়ের করে ৯৮ হাজার ৪৮ জন আসামী গ্রেফতার করা হয়েছে। ২০১৬-১৭ অর্থ বছরে মোবাইল কোর্টর মাধ্যমে ৫ হাজার ৯৯১ টি মামলায় ৬ হাজার ১৩০ জন মাদক ব্যবসায়ীকে তাৎক্ষণিক ভাবে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। মন্ত্রী জানান মাদকের ছোবল থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য দেশের ৩২ হাজার ৫৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৫ হাজার ৬০৫ টি প্রতিষ্ঠানে মাদক বিরোধী কমিটি গঠন করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: