রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

সংলাপের মাধ্যমে সহিংসতা সমাধানের আহ্বান অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রীর



3. PMনিউজ ডেস্ক::
বাংলাদেশের চলমান রাজনৈতিক সহিংসতা, মানবাধিকার পরিস্থিতি, বাকস্বাধীনতা, বিচারবহির্ভূত হত্যা ও গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ এবং দ্রুত রাজনৈতিক সংলাপের মাধ্যমে সমাধানের আহবান জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি এ্যাবট।
অস্ট্রেলিয়ায় বসবাসরত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এবং বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের যৌথভাবে পাঠানো চিঠির বিপরীতে এ কথা বলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর এশিয়া বিষয়ক সহকারী লকলন স্ট্রাহান চিঠির উত্তর দেন।

এসময় তিনি বলেন, অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট, মানবাধিকার পরিস্থিতি, নাগরিক অধিকার, বিচারবহির্ভূত হত্যা ও গণতন্ত্রের ভবিষ্যতসহ সার্বিক বিষয়গুলো গভীরভাবে পযর্বেক্ষণ করছে। এছাড়াও অস্ট্রেলিয়া নিয়মিত সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছে। অস্ট্রেলিয়া বিশ্বাস করে রাজনৈতিক সংলাপের মাধ্যমে বাংলাদেশের সমস্যা সমাধান সম্ভব।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: