শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «  

সংলাপের মাধ্যমে সহিংসতা সমাধানের আহ্বান অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রীর



3. PMনিউজ ডেস্ক::
বাংলাদেশের চলমান রাজনৈতিক সহিংসতা, মানবাধিকার পরিস্থিতি, বাকস্বাধীনতা, বিচারবহির্ভূত হত্যা ও গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ এবং দ্রুত রাজনৈতিক সংলাপের মাধ্যমে সমাধানের আহবান জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি এ্যাবট।
অস্ট্রেলিয়ায় বসবাসরত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এবং বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের যৌথভাবে পাঠানো চিঠির বিপরীতে এ কথা বলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর এশিয়া বিষয়ক সহকারী লকলন স্ট্রাহান চিঠির উত্তর দেন।

এসময় তিনি বলেন, অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট, মানবাধিকার পরিস্থিতি, নাগরিক অধিকার, বিচারবহির্ভূত হত্যা ও গণতন্ত্রের ভবিষ্যতসহ সার্বিক বিষয়গুলো গভীরভাবে পযর্বেক্ষণ করছে। এছাড়াও অস্ট্রেলিয়া নিয়মিত সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছে। অস্ট্রেলিয়া বিশ্বাস করে রাজনৈতিক সংলাপের মাধ্যমে বাংলাদেশের সমস্যা সমাধান সম্ভব।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: