শনিবার, ২২ জুলাই ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্বামীর জন্য নৌকায় ভোট চাইলেন শাবানা  » «   সৌদিতে ৬ মাসের উপার্জন ৪৩১ রিয়াল, তা নিয়েও নাটক!  » «   সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত  » «   অভিনেতা আবদুর রাতিন আর নেই  » «   বরফের নিচে মিলল ৭৫ বছর ধরে নিখোঁজ দম্পতির মৃতদেহ  » «   নারীরা কি করব জিয়ারত করতে পারবে?  » «   চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   মিথ্যা নারী নির্যাতন মামলায় পালিয়ে বেড়াচ্ছে মানবাধিকার কর্মী  » «   ধূমপান ছাড়তে ইব্রাহিমের কান্ড!  » «   ‘নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনতে হবে’  » «   যে ১২টি তথ্য ফেসবুকে রাখলে বিপদ ঘটবে  » «   সৌদি পাঠানোর প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ  » «   কুমিল্লা মেডিকেলের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশী খাজা নাজিবুল্লাহ্ চৌধুরীর গণসংযোগ  » «   বিচার না পেলে আত্মহত্যা করবে ধর্ষিতা কিশোরী  » «  

সংবাদ সন্মেলনে রিজভী‘দায়িত্ব এড়িয়ে লাগামহীন কথাবার্তা বলছে মেয়ররা’



নিউজ ডেস্ক::মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে দায়িত্ব এড়িয়ে যেতে লাগামহীন কথাবার্তা বলছেন মেয়ররা, বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সন্মেলনে তিনি এইসব কথা বলেন।

মেয়রদের বক্তব্যে নগরবাসীর মধ্যে দেখা দিয়েছে ব্যাপক প্রতিক্রিয়া উল্লেখ করে তিনি বলেন, মশা নিধনের ব্যর্থতার কারণে ঢাকা শহরে শুরু হওয়া চিকুনগুনিয়া যেভাবে সারাদেশে মহামারি আকার ধারণ করেছে তাতে জনগণের মধ্যে চরম উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি করেছে।

রিজভী বলেন, মশা নিধনে ঢাকার দুই সিটি কর্পোরেশনে শত শত কোটি টাকা ব্যয়ের কথা বলা হয়েছে। এত টাকা ব্যয় হলেও ন্যূনতম মশা নিধন হয়নি, তাহলে টাকাগুলো গেল কোথায়? দেশে জনস্বাস্থ্য এখন চরম হুমকির মুখে। সরকার এবং দুই মেয়র এর দায় এড়াতে পারেনা। চিকুনগুনিয়ার মতো মহামারির আগ্রাসন প্রতিরোধে সরকারের প্রস্তুতি দূরে থাক বরং সরকার ও সরকারের প্রতিনিধিরা জনগণের দুঃখ-কষ্ট নিয়ে উপহাস করছে। শুধু মশা নয়, জনগণ সিটি কর্পোরেশনের কাছ থেকে প্রয়োজনীয় সেবা গুলো পাচ্ছে না, বরং তারা এখন চরম জনদুর্ভোগের মধ্যে হাবুডুবু খাচ্ছে।

এমন কোন সেক্টর নেই যেখানে ক্ষমতাসীনরা দুর্নীতির আখড়া বানায়নি মন্তব্য করে দলের যুগ্ম মহাসচিব বলেন, মিথ্যার আশ্রয় নিয়ে মানুষের মনভোলানোর ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা। উজান থেকে নেমে আসা পানির ঢল ও বৃষ্টিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলে যে ভয়াবহ বন্যা হচ্ছে তাতে খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবে সীমাহীন দুর্ভোগে পড়েছে বানভাসী মানুষ। বিএনপি’র পক্ষ থেকে আমরা বারবার বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়ে এসেছি।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিএনপি নেতাকর্মী ও দেশের স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে বানভাসী মানুষের পাশে দাঁড়াতে আহবান জানিয়েছেন। ইতোমধ্যে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বন্যাদুর্গতদেরকে ত্রাণ সামগ্রী বিতরণ করতে শুরু করেছে এবং বিএনপি’র পক্ষ থেকে এই সহযোগিতা অব্যাহত থাকবে।

কিন্তু সরকারের মন্ত্রীরা ত্রাণ সহায়তা নিয়ে পাড়া-জাগানো চিৎকার করলেও বন্যাদুর্গতদের কাছে এখনও সরকারী ত্রাণ পৌঁছায়নি। গণমাধ্যমে খবর বেরিয়েছে-বন্যা আক্রান্ত এলাকায় যতটুকু সরকারী ত্রাণ গেছে তা স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও তাদের আত্মীয়স্বজনরাই লুটে নিচ্ছে, গরীব-অসহায় মানুষের ত্রাণ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: