সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন



স্পোর্টস ডেস্ক:: চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বিপক্ষে টাইগার একাদশে পরিবর্তন আসতে পারে। নয় ম্যাচের মধ্যে মাঠে গড়িয়েছে তিনটি। যার মধ্যে ১ জয়, দুই হার। মঙ্গলবার ব্রিস্টল কাউন্টি মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি পরিবর্তন হতে পারে বাংলাদেশ দলে। মোহাম্মদ মিঠুনের জায়গায় লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের জায়গায় রুবেল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র বলেন, আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনো টিম মিটিং হয়নি। আজ (সোমবার) সকালে অথবা দলের অনুশীলনের আগে টিম মিটিং। এরপর বলা যাবে।

প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনো কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস। মিঠুনের ব্যর্থতা এবার বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছে লিটনকে।

আরেকটি পরিবর্তন হতে পারে বোলিংয়ে। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের। তাকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যাচ্ছেন সম্ভবত অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে কাল সকালে টিম ম্যানেজমেন্টের সভায়।

মঙ্গলবারের ম্যাচটিকে সামনে রেখে রোববার দুপুর ১২টায় কার্ডিফ থেকে রওনা দিয়ে দেড়টায় ব্রিস্টলে পৌঁছেছে টিম টাইগার্স। তখন ঝুম বৃষ্টি। সেটা উপেক্ষা করেই টিম হোটেল থেকে বেরিয়ে দলের সদস্যরা ফিটনেস নিয়ে কাজ করেছেন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে বাংলাদেশ হেরে গেলেও তাদের লড়াইয়ের ধরণ ও বডি ল্যাংগুয়েজ দেখে টাইগার সমর্থকেরা হারের বেদনা ভুলে প্রিয় দলকে বাহবাই দিয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের সঙ্গে ম্যাচটি তাদের দূর্বার ভাবমূর্তিটাই যেন নষ্ট করে দিল। স্টিভ রোডসের শিষ্যদের এমন অসহায় আত্মসমর্পণে সমর্থকেরা যারপরনাই ব্যথিত ও মর্মাহত। মর্গানদের কাছে মাশরাফিদের ১০৬ রানে উড়ে যাওয়ার পর কিউদের সঙ্গে ভুলে যাওয়া হারের জ্বালাও যেন ফিরে ফিরে আসছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: