বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

শ্বাসকষ্ট দূর করবে টুথপেস্ট!



লাইফস্টাইল ডেস্ক::সুন্দর ঝকঝকে দাঁতকে নিয়মিত সেবা দেয়া টুথপেস্টের কাজ। তবে, শুধু দাঁতের যত্ন নেয়া ছাড়াও টুথপেস্টের অনেক গুণ থাকে। ব্যবহার জানলে টুথপেস্ট ছোটখাটো দুর্ঘটনাকেও মোকাবেলা করতে সক্ষম। নানারকম সমস্যায় কার্যকরী সমাধান হতে পারে প্রতিদিনের সঙ্গী টুথপেস্ট। তাই আসুন জেনে নেয়া যাক- টুথপেস্টের কার্যকরী ঘরোয়া চিকিৎসা সম্পর্কে।

* পোকার কামড়ঃ পিঁপড়া থেকে শুরু করে যেকোনো পোকার কামড়ে টুথপেস্ট বেশ কাজে দেয়। আক্রান্ত জায়গায় টুথপেস্টের প্রলেপ লাগিয়ে দিন। তাৎক্ষণিক ভাবে ব্যথার উপশমের সঙ্গে ফোলা বা চুলকানি কমে যাবে খুব দ্রুত।

* আগুনের ছ্যাঁকাঃ আগুন বা গরম জিনিসের ছ্যাঁকা লাগলে অথবা গরম বাষ্পের ভাপ লাগলে সঙ্গে সঙ্গে জায়গাটিতে টুথপেস্টের প্রলেপ লাগিয়ে দিন। জ্বালাপোড়া মুহূর্তেই ঠিক হয়ে যাবে। তবে বেশি পুড়ে গেলে অবশ্যেই অনেক করে পানি ঢালতে হবে এবং ডাক্তারের পরামর্শ নিতে হবে।

* শ্বাসকষ্টঃ অ্যালার্জিতে আক্রান্ত হলে বা ঠাণ্ডা লেগে গিয়ে অনেকেরই নাক বন্ধ হয়ে যায়। আবার অনেকেই শ্বাসকষ্টের কারণে নিঃশ্বাস-প্রশ্বাসে সমস্যা অনুভব করেন। এমনটি হলে নাকের ওপরে, দুপাশে ও নাকের ছিদ্র ঘিরে টুথপেস্ট লাগান। বন্ধ নাক খুলে যাবে, শ্বাসকষ্ট দূর হয়ে যাবে নিমেষেই।

* ব্রণ দূরঃ ব্রণ এমন একটি সমস্যা যাতে কমবেশি সবাই ভুগে থাকেন। আবার কখনো কখনো প্রচণ্ড ব্যথাও হয়ে থাকে। মুখে ব্রণ হলে তার ওপর ও চারপাশে টুথপেস্টের প্রলেপ লাগিয়ে রাখুন। ফলে ব্রণের ব্যথা ও ফোলা দুই-ই কমে যাবে।

* গলা ব্যথাঃ সাইনোসাইটিসের কারণে অনেকে প্রায়ই গলার ব্যথায় ভুগে থাকেন। ব্যথার স্থানে পুরু করে টুথপেস্টের প্রলেপ দিলে ব্যথা ধীরে ধীরে কমে যাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: