বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার



আন্তর্জাতিক ডেস্ক:: আগামীকাল (শুক্রবার, ২৬ এপ্রিল) মুসলিম সম্প্রদায়ের পবিত্র জুম্মার দিন। আর এদিনে সম্ভাব্য জঙ্গি হামলা প্রতিহত করতে শ্রীলঙ্কার মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ঘোষণা দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা। দ্য সানডে টাইমস

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শ্রীলঙ্কার দেওয়াতাগাহা মসজিদের সভাপতির বরাত দিয়ে প্রকাশিত এক সংবাদে দ্য সানডে টাইমস জানায়, সম্ভাব্য হামলার হুমকির প্রেক্ষিতে এই পদক্ষেপের কথা জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।

তিনি বলেন, ‘আগামীকাল মসজিদগুলোতে পবিত্র জুম্মা উপলক্ষে মুসল্লিরা জমায়েত হবেন। সেখানে হামলার সম্ভাবনার কথা জানিয়েছেন রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা। সে সাথে মসজিদ প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করার কথাও জানিয়েছে তারা।’

সংবাদে আরও বলা হয়, দেশটির অন্যান্য মসজিদেও শুক্রবারের সম্ভাব্য হামলার হুমকির বিষয়টি জানানো হবে যাতে করে জুম্মা পড়তে আসা মুসল্লিরা সতর্ক থাকতে পারেন।

এদিকে লঙ্কান ক্রিমিনাল ইনভ্যাস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-এর কর্মকর্তারা দেশটির পূর্ব প্রদেশ জুড়ে রোববারের হামলার সাথে জড়িতদের ও পরবর্তী সম্ভাব্য হামলার পরিকল্পনাকারীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছেন বলে জানা যায়।

এর আগে শ্রীলঙ্কার তিনটি নিরাপত্তা সংস্থার উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শকের দপ্তরে পাঠানো উড়ো চিঠির মাধ্যমে মসজিদে হামলার ব্যাপারে হুমকি দেয়া হয়েছে বলেও প্রকাশিত সংবাদে বলা হয়।চিঠিতে দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত বিভাগ, বিশেষ নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভাগের কথা উল্লেখ করা হয়েছে বলেও জানা যায়।

এর আগে পুরো শ্রীলঙ্কা জুড়ে চালানো রবিবার সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: