শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার



আন্তর্জাতিক ডেস্ক:: আগামীকাল (শুক্রবার, ২৬ এপ্রিল) মুসলিম সম্প্রদায়ের পবিত্র জুম্মার দিন। আর এদিনে সম্ভাব্য জঙ্গি হামলা প্রতিহত করতে শ্রীলঙ্কার মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ঘোষণা দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা। দ্য সানডে টাইমস

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শ্রীলঙ্কার দেওয়াতাগাহা মসজিদের সভাপতির বরাত দিয়ে প্রকাশিত এক সংবাদে দ্য সানডে টাইমস জানায়, সম্ভাব্য হামলার হুমকির প্রেক্ষিতে এই পদক্ষেপের কথা জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।

তিনি বলেন, ‘আগামীকাল মসজিদগুলোতে পবিত্র জুম্মা উপলক্ষে মুসল্লিরা জমায়েত হবেন। সেখানে হামলার সম্ভাবনার কথা জানিয়েছেন রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা। সে সাথে মসজিদ প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করার কথাও জানিয়েছে তারা।’

সংবাদে আরও বলা হয়, দেশটির অন্যান্য মসজিদেও শুক্রবারের সম্ভাব্য হামলার হুমকির বিষয়টি জানানো হবে যাতে করে জুম্মা পড়তে আসা মুসল্লিরা সতর্ক থাকতে পারেন।

এদিকে লঙ্কান ক্রিমিনাল ইনভ্যাস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-এর কর্মকর্তারা দেশটির পূর্ব প্রদেশ জুড়ে রোববারের হামলার সাথে জড়িতদের ও পরবর্তী সম্ভাব্য হামলার পরিকল্পনাকারীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছেন বলে জানা যায়।

এর আগে শ্রীলঙ্কার তিনটি নিরাপত্তা সংস্থার উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শকের দপ্তরে পাঠানো উড়ো চিঠির মাধ্যমে মসজিদে হামলার ব্যাপারে হুমকি দেয়া হয়েছে বলেও প্রকাশিত সংবাদে বলা হয়।চিঠিতে দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত বিভাগ, বিশেষ নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভাগের কথা উল্লেখ করা হয়েছে বলেও জানা যায়।

এর আগে পুরো শ্রীলঙ্কা জুড়ে চালানো রবিবার সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: