সোমবার, ১৯ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «   হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কনস্টেবলের মৃত্যু  » «   খুলনা থেকে সিলেট পর্যন্ত জমি ভারতকে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে!  » «   ফিলিস্তিনে ইসরাইলের গুলি ও রকেট হামলা  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু যেকোনো দিন: পররাষ্ট্র সচিব  » «   গুগলে ‘ভিখারি’ লিখলেই আসছে ইমরান খানের ছবি  » «  

শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার



আন্তর্জাতিক ডেস্ক:: আগামীকাল (শুক্রবার, ২৬ এপ্রিল) মুসলিম সম্প্রদায়ের পবিত্র জুম্মার দিন। আর এদিনে সম্ভাব্য জঙ্গি হামলা প্রতিহত করতে শ্রীলঙ্কার মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ঘোষণা দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা। দ্য সানডে টাইমস

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শ্রীলঙ্কার দেওয়াতাগাহা মসজিদের সভাপতির বরাত দিয়ে প্রকাশিত এক সংবাদে দ্য সানডে টাইমস জানায়, সম্ভাব্য হামলার হুমকির প্রেক্ষিতে এই পদক্ষেপের কথা জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।

তিনি বলেন, ‘আগামীকাল মসজিদগুলোতে পবিত্র জুম্মা উপলক্ষে মুসল্লিরা জমায়েত হবেন। সেখানে হামলার সম্ভাবনার কথা জানিয়েছেন রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা। সে সাথে মসজিদ প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করার কথাও জানিয়েছে তারা।’

সংবাদে আরও বলা হয়, দেশটির অন্যান্য মসজিদেও শুক্রবারের সম্ভাব্য হামলার হুমকির বিষয়টি জানানো হবে যাতে করে জুম্মা পড়তে আসা মুসল্লিরা সতর্ক থাকতে পারেন।

এদিকে লঙ্কান ক্রিমিনাল ইনভ্যাস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-এর কর্মকর্তারা দেশটির পূর্ব প্রদেশ জুড়ে রোববারের হামলার সাথে জড়িতদের ও পরবর্তী সম্ভাব্য হামলার পরিকল্পনাকারীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছেন বলে জানা যায়।

এর আগে শ্রীলঙ্কার তিনটি নিরাপত্তা সংস্থার উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শকের দপ্তরে পাঠানো উড়ো চিঠির মাধ্যমে মসজিদে হামলার ব্যাপারে হুমকি দেয়া হয়েছে বলেও প্রকাশিত সংবাদে বলা হয়।চিঠিতে দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত বিভাগ, বিশেষ নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভাগের কথা উল্লেখ করা হয়েছে বলেও জানা যায়।

এর আগে পুরো শ্রীলঙ্কা জুড়ে চালানো রবিবার সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: