রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

শুক্রবার শ্রীলঙ্কার মসজিদে হামলার হুমকি, নিরাপত্তা জোরদার



আন্তর্জাতিক ডেস্ক:: আগামীকাল (শুক্রবার, ২৬ এপ্রিল) মুসলিম সম্প্রদায়ের পবিত্র জুম্মার দিন। আর এদিনে সম্ভাব্য জঙ্গি হামলা প্রতিহত করতে শ্রীলঙ্কার মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার ঘোষণা দিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা। দ্য সানডে টাইমস

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শ্রীলঙ্কার দেওয়াতাগাহা মসজিদের সভাপতির বরাত দিয়ে প্রকাশিত এক সংবাদে দ্য সানডে টাইমস জানায়, সম্ভাব্য হামলার হুমকির প্রেক্ষিতে এই পদক্ষেপের কথা জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।

তিনি বলেন, ‘আগামীকাল মসজিদগুলোতে পবিত্র জুম্মা উপলক্ষে মুসল্লিরা জমায়েত হবেন। সেখানে হামলার সম্ভাবনার কথা জানিয়েছেন রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা। সে সাথে মসজিদ প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করার কথাও জানিয়েছে তারা।’

সংবাদে আরও বলা হয়, দেশটির অন্যান্য মসজিদেও শুক্রবারের সম্ভাব্য হামলার হুমকির বিষয়টি জানানো হবে যাতে করে জুম্মা পড়তে আসা মুসল্লিরা সতর্ক থাকতে পারেন।

এদিকে লঙ্কান ক্রিমিনাল ইনভ্যাস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-এর কর্মকর্তারা দেশটির পূর্ব প্রদেশ জুড়ে রোববারের হামলার সাথে জড়িতদের ও পরবর্তী সম্ভাব্য হামলার পরিকল্পনাকারীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছেন বলে জানা যায়।

এর আগে শ্রীলঙ্কার তিনটি নিরাপত্তা সংস্থার উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শকের দপ্তরে পাঠানো উড়ো চিঠির মাধ্যমে মসজিদে হামলার ব্যাপারে হুমকি দেয়া হয়েছে বলেও প্রকাশিত সংবাদে বলা হয়।চিঠিতে দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত বিভাগ, বিশেষ নিরাপত্তা বিভাগ ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিভাগের কথা উল্লেখ করা হয়েছে বলেও জানা যায়।

এর আগে পুরো শ্রীলঙ্কা জুড়ে চালানো রবিবার সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: